ASANSOL

তিনদিন ধরে মিলছে না পানীয়জল, আসানসোলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : তিনদিন ধরে মিলছে না পানীয়জল। তারই প্রতিবাদে ও অবিলম্বে পানীয়জলের দাবিতে সোমবার দুপুরে
আসানসোল পুরনিগমের ৪৬ নম্বর ওয়ার্ডের ইসলামপুরের বাসিন্দারা ইসলামপুর মোড়ে এসবি গরাই রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। তারা রাস্তায় বাঁশ দিয়ে যান চলাচল বন্ধ করে দেন। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ এলাকায় আসে।


এলাকার বাসিন্দারা বলেন, গত তিন দিন ধরে এলাকায় পানীয়জলের অভাব রয়েছে। এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর শিখা ঘটককে বারবার জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তিনি এই এলাকায় আসেন না খোঁজ খবর নিতে। আসানসোলের সমাজকর্মী ও ইসলামপুরের বাসিন্দা ফিরোজ খান (এফকে) বলেন, ইসলামপুরে পানীয়জলের অভাব নতুন কিছু নয়। এখানে সবসময় জলের অভাব থাকে। গত তিন দিন একেবারে জল নেই। আজ নবী দিবস। তাই পানীয় জল না থাকায় এলাকার বাসিন্দাদেরকে চরম সমস্যায় পড়তে হচ্ছে বলে জানান তিনি।

তার বক্তব্য, ওয়ার্ডের কাউন্সিলর শিখা ঘটক একজন দায়িত্বজ্ঞানহীন। কাউন্সিলর হয়েও তিনি এলাকার মানুষের সমস্যা নিয়ে চিন্তিত নন। এখানে কোন বাসিন্দা তাদের বাড়িতে গেলে সমস্যা নিয়ে বলতে গেলে তিনি দেখা করেন না । প্রায়ই তিনি বাড়িতে থাকা সত্ত্বেও বাইরে বের হন না। তিনি বাড়িতে না থাকার ভান করেন। ওয়ার্ড কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন আচরণের কারণে এলাকার বাসিন্দারা দাবি আদায়ে রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছেন। তিনি বলেন, এলাকা নিয়মিত ভাবে সাফাই করা হয় না পরিষ্কার-পরিচ্ছন্নতা বলতে কিছু নেই। ময়লা-আবর্জনার স্তূপ হয়ে রয়েছে। কাউন্সিলর সেদিকে কোনো নজর দেন না।
পুলিশ পানীয়জল সরবরাহ করা নিয়ে আশ্বাস দিয়ে বেশ কিছুক্ষন পরে রাস্তা অবরোধ তুলে দেয়।


এই প্রসঙ্গে কাউন্সিলার বলেন, টানা তিনদিন ধরে বৃষ্টি পড়ছে। বিদ্যুতের সমস্যা রয়েছে। লোডশেডিং চলছে ঘন্টার পর ঘন্টা ধরে। পুর ইঞ্জিনিয়াররা সব সময় চেষ্টা করছেন। তিনি আরো বলেন, ওয়ার্ডের সব এলাকা নিয়মিত ভাবে সাফাই করা নয়।
এই রাস্তা অবরোধ বিক্ষোভের পরে বিকেলে এই ওয়ার্ডে পানীয়জল সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *