ASANSOL

কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে সিট বাড়ানোর আবেদন, স্মারকলিপি টিএমসিপির

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : পশ্চিম বর্ধমান জেলা ও তার আশপাশের এলাকার ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে পিজি বা স্নাতকোত্তর কোর্সে আরো ২০ শতা সিট সংখ্যা বাড়ানোর জন্য আবেদন করা হলো। পশ্চিম বর্ধমান জেলা টিএমসিপির বা তৃনমুল ছাত্র পরিষদের তরফে বৃহস্পতিবার কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার চন্দন কোনারকে একটি স্মারকলিপি দিয়ে এই আবেদন করা হয়েছে। এই ব্যাপারে টিএমসিপির জেলা সভাপতি অভিনব মুখোপাধ্যায়ের নেতৃত্বে এক প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের সঙ্গে দেখা করেন।


এই প্রসঙ্গে টিএমসিপির জেলা সভাপতি বলেন, কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০ টি কলেজে এই মুহুর্তে পিজি বা স্নাতকোত্তর কোর্সে ১৪০০ সিট রয়েছে। কিন্তু বেশ কিছু বিষয়ে পড়াশোনার জন্য প্রতি বছরই পড়ুয়াদের চাহিদা বাড়ছে। যার মধ্যে রয়েছে ভুগোল ও ইতিহাসের মতো বিষয়। তাই আমরা এদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের সঙ্গে দেখা করে একটা স্মারকলিপি দিয়েছি। তার মাধ্যমে আমরা সংগঠনের পক্ষ থেকে পিজিতে আরো ২০ শতাংশের মতো সিট বাড়ানো আবেদন করেছি। এতে পড়ুয়াদের সুবিধা হবে।

তিনি আরো বলেন, রেজিস্ট্রার আমাদেরকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।
অন্যদিকে, এই প্রসঙ্গে রেজিস্ট্রার বলেন, টিএমসিপির তরফে সিট বাড়ানোর একটা আবেদন করা হয়েছে। এই আবেদনটি বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিলের কাছে প্রস্তাব হিসেবে পাঠানো হবে। তারা আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *