KULTI-BARAKAR

থানা ঘেরাও বিক্ষোভ নিয়ে কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, দু’পক্ষের মধ্যে বচসা ও ধাক্কাধাক্কি

বেঙ্গল মিরর, কুলটি, রাজা বন্দোপাধ্যায়ঃ বাংলায় আইনশৃঙ্খলার অবনতি সহ একাধিক দাবিতে রাজ্য জুড়ে শনিবার থানা ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছে কংগ্রেসের তরফে। সেই মতো এদিন কুলটি ব্লক কংগ্রেসের নেতৃত্ব কুলটিতে থানা ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছিলো। সেই কর্মসূচিকে কেন্দ্র কুলটিতে কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে চলে এলো। স্বাভাবিক ভাবেই বর্তমান পরিস্থিতিতে এমন একটা ইস্যুতে দলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে চলে আসায় চরম অস্বস্তিতে পশ্চিম বর্ধমান জেলা কংগ্রেস নেতৃত্ব।


জানা গেছে, এদিন কুলটির নিয়ামতপুর ফাঁড়ি ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছিলো কংগ্রেস নেতা রাজেশ্বর শর্মার নেতৃত্বে। এই বিক্ষোভ যখন চলছিল, তখন নিয়ামতপুর ফাঁড়িতে কুলটি ব্লক কংগ্রেসের থানা ঘেরাও কর্মসূচি শেষ হওয়ার পর কুলটি ব্লক কংগ্রেস সভাপতি সুকান্ত দাস সহ কংগ্রেসের নেতৃত্ব ও কর্মী সমর্থকরা নিয়ামতপুর ফাঁড়িতে পৌঁছান। এরপরই তাদের মধ্যে শুরু হয়ে যায় বচসা। দুই গোষ্ঠীর নেতা ও কর্মীরা নিজেদের মধ্যে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। দুপক্ষকে সরিয়ে কোনমতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ। রাজেশ্বর শর্মা বলেন, যারা এই ধরনের কাজ করে তারা কংগ্রেসের কেউ নয়। আমি এই ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেবো।


অন্য গোষ্ঠীর তরফে অবশ্য এই নিয়ে কোন মন্তব্য করা হয় নি।
অন্যদিকে, এদিন রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি, লাগাতার নারী নির্যাতন, ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের আহ্বানে রাজ্য ব্যাপী থানা ঘেরাওয়ের ডাক দেওয়া হয়েছিলো। সেই মতো এদিন আসানসোলের কুলটি ব্লক কংগ্রেসের পক্ষ থেকে কুলটি থানা ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছিলো। নেতৃত্বে ছিলেন কুলটি ব্লক কংগ্রেসের সভাপতি সুকান্ত দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *