ASANSOL

আসানসোল স্টেশনের ট্যাক্সি স্ট্যান্ড তুলে দেওয়ার অভিযোগ, রেলের বিরুদ্ধে সরব চালকেরা, বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল রেল স্টেশন সংলগ্ন স্ট্যান্ডের ট্যাক্সি চালকরা সোমবার আসানসোল স্টেশন চত্বরে বিক্ষোভ দেখান। তাদের বক্তব্য, তারা গত ৫০ বছরের বেশি সময় ধরে ট্যাক্সি স্ট্যান্ডে ট্যাক্সি রাখেন। ১৯৯৫ সালের পর থেকে এর জন্য কোন ট্যাক্স জমা করা হয়নি। এখন রেল একজন ঠিকাদার নিয়োগ করা হয়েছে। যে এখানে ট্যাক্সি চালকদের ট্যাক্সি রাখতে দেবে না। তারা এদিন পরিষ্কার করে বলেন, আমরা রেলকে টাকা দিতে প্রস্তুত। কিন্তু ঠিকাদারের কোনো হস্তক্ষেপ সহ্য করবা না। আমাদের আরপিএফ বলেছিলো বিকেল ৫টা নাগাদ তারা আসবেন। এই কথা মাথায় রেখে ট্যাক্সি ড্রাইভাররা এসেছিলেন। কিন্তু আরপিএফ কোন অফিসার আসেননি।


এই বিষয়ে তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি নেতা মনোজ যাদব বলেন, যেভাবে ট্যাক্সি স্ট্যান্ড সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র ও চক্রান্ত করা হচ্ছে তা বরদাস্ত করা হবে না।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়া। তিনি বলেন, এখানে প্রথম ট্যাক্সি স্ট্যান্ড ছিল ১৯৮১ সালে। আসানসোলে আসা মানুষেরা অনেক দিন থেকে এখানে ট্যাক্সি স্ট্যান্ড দেখে আসছেন। আসানসোলের কোন ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার বা ডিআরএম কোনদিন ট্যাক্সি স্ট্যান্ড সরানোর কথা বলেননি। তাহলে আজকে এই কথা কোথা থেকে আসছে? যদি রেলের পক্ষ থেকে আসানসোল স্টেশনের ট্যাক্সি স্ট্যান্ড সরানো হয় তাহলে আন্দোলন হবে। তিনি আরো বলেন, একটা সময় ছিল যখন আসানসোল রেল স্টেশনে যাত্রীদের ট্যাক্সি এবং সাইকেল রিক্সাই ছিল তাদের গন্তব্যে যাওয়ার উপায়।

তাই আরপিএফ যদি এখনই তাদেরকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে তবে ব্যাপক আন্দোলন হবে। এই নিয়ে আমার সঙ্গে রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটক ও আইএনটিটিইউসি জেলা সভাপতি অভিজিৎ ঘটকের কথা হয়েছে। তারা বলেছেন যে ট্যাক্সি স্ট্যান্ড সরানোর চেষ্টা বরদাস্ত করা হবে না। তৃণমূল কংগ্রেস ও দলের শ্রমিক সংগঠন এই ট্যাক্সি স্ট্যান্ডের চালকদের সাথে রয়েছে। বর্তমানে আসানসোল ডিভিশনের ডিআরএমও কোনও বিবৃতি দেয়নি ট্যাক্সি স্ট্যান্ড তোলার বিষয়ে। রেলের তরফেও কোন সার্কুলার জারি করা হয়নি। এটা করা হয়েছে রেলের কিছু আধিকারিক সহ কিছু মানুষ ট্যাক্সি স্ট্যান্ড দখলের চেষ্টা করছে। যা কখনই হতে দেওয়া হবে না বলে হুমকির সুরে বলেন রাজু আলুওয়ালিয়া।
এই নিয়ে রেল ও আরপিএফের কোন প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *