রাজ্য সরকারের নির্দেশ /২৫ শতাংশ কর্মী নিয়ে খুললো আসানসোল পুরনিগম

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল ,২১ এপ্রিলঃ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাবে হটস্পটের অরেঞ্জ জোনে আছে পশ্চিম বর্ধমান জেলা। আসানসোলে দুই প্রৌঢ়া সহ ৫ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। যারমধ্যে দুই বৃদ্ধর মৃত্যু হয়েছে। এক যুবক সুস্থ হয়ে দূর্গাপুরের কোভিড ১৯ হাসপাতাল থেকে চিকিৎসার পরে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। দুজন প্রৌঢ়া আপাততঃ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

riju advt

এমন অবস্থায়, লক ডাউনে কেন্দ্র সরকার কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ায় রাজ্য সরকারের তরফে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সোমবার থেকে খুললো আসানসোল পুরনিগম। এদিন পুরনিগমের সমস্ত বিভাগেই ২৫ শতাংশ কর্মীর উপস্থিতিতে  কাজ শুরু হয় । এদিন  পুরকর্মীরা সব ধরনের সুরক্ষা নিয়ে  কাজে যোগ দেন ।সকালেই বিভিন্ন দপ্তরের আধিকারিকদের প পুরনিগমে চলে  আসেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি, পুরকমিশনার খুরশিদ আলি কাদরি, মেয়র পারিষদরা।  পুরনিগমে ঢোকার মুখেই তাদেরকে  স্যানিটাইজ়ার  হাত দেওয়া হয় । এমনকি , এদিন যেসব মানুষেরা পুরনিগমে কাজের জন্য আসেন তাদের হাতেও স্যানিটাইজ়ার দেওয়া হয়। সবার ক্ষেত্রে মুখে মাস্ক পড়া বাধ্যতামুলক করা হয়েছে। এদিন    পুরকর্মীরাও মাস্ক , গ্লাভস পড় নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করেন ৷ 
 এই প্রসঙ্গে মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন , লক ডাউনের সময়েও পুরনিগমের জরুরী বিভাগগুলি খোলা ছিল । ট্যাক্স, ট্রেড লাইসেন্স সহ অন্যান্য বিভাগ বন্ধ ছিলো। এদিন থেকে ২৫ শতাংশ কর্মী নিয়ে সব বিভাগ খুলে গেলো। মানুষকে পুর পরিসেবা দেওয়া হবে। পুরনিগম ইতিমধ্যেই গোটা পুর এলাকায় স্যানিটাইজেশনের কাজ শুরু করেছে।