ASANSOLASANSOL-BURNPURBengali NewsLatestNewsPoliticsWest Bengal

বিজেপি ক্ষমতায় এলে চামড়া তুলে নেবে, পাল্টা দিলেন আসানসোলের মেয়র

Bjp
saumitra khan at asansol court

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
বিজেপি সাংসদ এবং যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ আসানসোলের পুলিশ কমিশনার কার্যালয়ের বাইরে অবরোধে যোগ দিয়েছিলেন। তিনি আবারও বিতর্কিত মন্তব্য করলেন যে বিজেপি ক্ষমতায় এলে আসানসোলের মেয়রের চামড়া তুলে নেবে।
এছাড়া তাদের আগামী সোমবার রাজ্য জুড়ে রাস্তা অবরোধের পরিকল্পনা রয়েছে এটি লক্ষণীয় যে বিজেপির রাজ্য সম্পাদক বাপ্পা চ্যাটার্জিকে শুক্রবার রাতে পুলিশ আসানসোল কর্পোরেশনের একটি জাল ছবি তৈরির জন্য তাকে 153/153A/504/505(2)/120B/34 Ipc ধারায় গ্রেপ্তার করে।


এছাড়া এর আগে জামুরিয়া এবং দক্ষিণ থানা বিজেপির রাজ্য সহসভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পুলিশের বিরুদ্ধে বিতর্কিত বক্তব্য দেওয়ার কারণে।
বস্তুত: বিজেওয়াইএমের রাজ্য সভাপতি এবং বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ আসানসোল কোর্ট চত্বরে এসে উপস্থিত হন।

এই গ্রেপ্তার কে কেন্দ্র করে শনিবার সকালেই পুলিশ কমিশনার কার্যালয়ের সামনে এই আন্দোলনে অংশ নিয়েছিলেন বিজেওয়াইএম রাজ্য সম্পাদক বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। এসময় পুলিশ নিয়ে বেশ হুমকির ঘটনা ঘটে। পুলিশ সৌমিত্র খাঁ সহ অন্যান্য নেতাকর্মীদের গ্রেপ্তার করে। পরে পি আর বন্ডে ছাড়া পান তিনি এবং তার সঙ্গে আন্দোলনকারী নেতাকর্মী ও সমর্থকরা।

এদিকে এ বিষয়ে পাল্টা দিলেন আসানসোল কর্পোরেশনের মেয়র
Mayor’s reply


বিজেপির সাংসদ কাম যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খানের প্রতিক্রিয়ায়, আসানসোল মেয়র এবং তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি জিতেন্দ্র তিওয়ারি বলেন যে কখনও কখনও দিলীপ ঘোষ আমার চামড়া তোলেন, কখনও ইনি তোলেন, আবার কখনও অন্য কেউ তুলবেন। আমার চামড়া একটাই, তাই প্রথমে বিজেপি নেতা সিদ্ধান্ত নেবেন কে আমার চামড়া তুলবেন? অন্যথায় তারা নিজেদের মধ্যে লড়াই করবে। মেয়র তীর্যক মন্তব্য করেন এই বলে যদি আমরা বিজেপি ক্ষমতায় আসার প্রসঙ্গ তুলি তবে আমরা তার জন্য অপেক্ষা করব। তিনি বলেন, আসানসোল কর্পোরেশনের ভুয়ো ছবি ভাইরাল করে পরিবেশকে নষ্ট করার চেষ্টা করা হয়েছিল।

কর্পোরেশন এ বিষয়ে একটি এফআইআর দায়ের করে। এর পরে পুলিশ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে। এতে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে। এখন সে কে? সেটির সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই।তিনি বলেন আসানসোল কর্পোরেশন এর সদর দপ্তরে বোর্ড লাগানো কে কেন্দ্র করে ভাষাগত বিভেদ তৈরীর চেষ্টা করা হচ্ছে। যারা এ বিষয়টি করছেন তারা নিশ্চয়ই আসানসোল কে ভালোবাসেন না।এর আগে ধর্মকে কেন্দ্র করে জাতিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা তৈরি সৃষ্টি হয়েছিল এবার ভাষা কে নিয়ে এই বিশৃঙ্খলা তৈরি চেষ্টা করা হচ্ছে।

তবে ওয়াকিবহাল মহলের ধারণা আগামী ২০২১ এর বিধানসভা ভোটের আগেই এই ঘটনা বিজেপিকে আবার শিল্পাঞ্চলে পূর্ণ শক্তি নিয়ে আন্দোলন করার অক্সিজেন যোগাল।

Leave a Reply