ASANSOLDURGAPUR

পশ্চিম বর্ধমান জেলায় ৩৩ টি বুথ বাড়ানোর প্রস্তাব

all party meeting at dm office photo by RAHUL TIWARI

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : নির্বাচন কমিশন ২০২১ সালের ভোটার তালিকার কাজ শুরু করেছে। বুথগুলির সম্পর্কে একটি সমীক্ষা করার ব্যাপারে আগেই নির্দেশ দেওয়া হয়েছিল। এই সমীক্ষার পর পশ্চিম বর্ধমানে এ জাতীয় ৩৩ টি বুথ পাওয়া গেছে। জেলার ৩৩ টি বুথ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে, যেখানে ভোটার সংখ্যা ১৪০০ এরও বেশি। জেলা প্রশাসনের পক্ষ থেকে কমিশনকে এখানে বুথ ভাগ করে অতিরিক্ত বুথ তৈরি করার জন্য একটি প্রস্তাব পাঠানো হবে।

জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজি একটি সর্বদলীয় বৈঠক করেন। টিএমসির নেতা পূর্নশশী রায়, সায়ন্তন মুখোপাধ্যায়, প্রবোধ রায়, অভিজিৎ আচার্য, বিজেপির মদন চৌবে, সিপিএমের মনোজ দত্ত, কংগ্রেসের ভিনসেন্ট হুইলার, এসএম মোস্তফা, আরএসপির আশীষ বাঘ, ফরওয়ার্ড ব্লকের ভবানী আচার্য উপস্থিত ছিলেন। রাজনৈতিক দলগুলির তরফে বলা হয় যে বুথ বিভাজনের সময় ভোটারদের যাতে অসুবিধে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

কোন বিধানসভায় কোন বুথে অধিক ভোটার দেখুন :

সরকারী সূত্র জানায়, পান্ডবেশ্বরে বুথ ২৭, দুর্গাপুর পূর্বে বুথ ৪ এবং ২১৩, দুর্গাপুর পশ্চিমে বুথ ১২,৬৩,১৬৫, রানীগঞ্জে বুথ নম্বর ১০,৮৫,৮৬,৮৭, জামুরিয়ার বুথ নম্বর ৫১, আসানসোল দক্ষিণ বিধানসভার ১৩,১৩২,১৪৮,১৯০,২৪২,২৬৩, আসানসোল উত্তরের ২৯,৮৭,৯৮,১০৩,১১৮,১৫২,১৯৮,২১৬,২৮০, কুল্টিতে বুথ ৩১,১০২,১০৪,১৭৭ এবং বারাবনিতে বুথ ৭২,১৯৯ এবং ২৫২ তে ১৪০০ এর বেশি ভোটার রয়েছে।

Leave a Reply