Bengali NewsNationalNews

পশ্চিমবঙ্গ এবং কেরলে এনআইএর হাতে ৯ জন সন্দেহভাজন জঙ্গী গ্রেপ্তার

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনআইএ সকালে কেরলের এরনাকুলাম ও পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে মোট ৯ জন সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে, একসাথে বিশাল অভিযান চালিয়েছে।এনআইএ অফিসারের কথার ওপর যদি ভিত্তি করা হয় তবে গ্রেপ্তারকৃত সন্দেহভাজন সন্ত্রাসীরা আল-কায়েদার সংগঠনের সন্ত্রাসী। ওই সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে এ বিষয়ে বিস্তারিত তদন্ত করার পরে তল্লাশি অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে উদ্ধার প্রচুর বিস্ফোরক, বিস্ফোরকের তালিকা,শক্তিশালী বোমা তৈরীর কাঁচামালের ফর্দ, দেশের গুরুত্বপূর্ণ জায়গার ছবি ও পুস্তিকা।

গ্রেপ্তার হওয়া সন্ত্রাসীদের জঙ্গি কার্যকলাপের সঙ্গে সরাসরি পাকিস্তানের সাথে যুক্ত। এই ব্যক্তিরা পাকিস্তানের কিছু সন্ত্রাসীর সাথে প্রত্যক্ষ যোগাযোগে ছিলেন।
যদি তদন্তকারী সংস্থা এনআইএ এর কথা বিশ্বাস করা হয়, তবে এই লোকেরা ভারতের অভ্যন্তরে একটি বড় সন্ত্রাসী কার্যকলাপ ঘটনা চালানোর পরিকল্পনা করছিল। তবে এনআইএ দল সন্ত্রাসীদের দ্বারা তাদের পরিকল্পিত ষড়যন্ত্র কে রূপ দেওয়ার আগেই তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে ৬ জন পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে এবং তিনজন অভিযুক্তকে কেরালার এরনাকুলাম থেকে গ্রেপ্তার করা হয়েছে যার তালিকা নিম্নরূপ দেওয়া হল :

মুর্শিদ হাসান
ইয়াকুব বিশ্বাস
মুসারফ হুসেন
নাজমুস সাকিব
আবু সুফিয়ান
মইনুল মন্ডল
লেউ আহমেদ
আল মামুন কামাল
আতিউর রাহমান

Leave a Reply