ASANSOL

শিশুদের দেওয়া হলো দুধ ও বিস্কুট, চন্দ্রচূড় মন্দিরে দর্শনার্থীদের করোনা সচেতনতায় মাস্ক ও স্যানিটাইজার বিলি করলো অল ইন্ডিয়া হিউম্যান রাইটস

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২ আগষ্টঃ স্বামী বিবেকানন্দ বলেছিলেন, ” জীবে প্রেম করে যেই জন ” ,
” সেই জন সেবিছে ঈশ্বর “। এই লক্ষ্যকে সামনে রেখে শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার
অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের তরফে আসানসোলের ২ নং জাতীয় সড়কের চন্দ্রচূড় মন্দিরে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়। মন্দিরে আসা সাধারণত দর্শনার্থীদের মধ্যে করোনা সচেতনতার প্রচারের পাশাপাশি শতাধিক মানুষের হাতে তুলে দেওয়া হয় মাস্ক ও স্যানিটাইজার। শিশুদের দেওয়া হয় বিস্কুট ও দুধ। করোনা আবহে সংক্রমণ যাতে কোনভাবেই ছড়িয়ে পড়তে না পারে, তারজন্য এই শ্রাবণ মাসে চন্দ্রচূড় মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কতৃপক্ষ।

তারপরেও প্রতিদিন প্রচুর মানুষ মন্দিরে ভিড় করছেন। বিশেষ করে সোমবারে। মন্দিরে ঢুকে শিবের মাথায় জল দিতে না পারলেও , আসানসোল শিল্পাঞ্চল সহ বহু দূরদূরান্তরের মানুষেরা মন্দির দর্শন করে যাচ্ছেন। বলা হয়, গোটা শ্রাবণ মাসটাই হিন্দু ধর্মের মানুষেরা মন্দিরে মন্দিরে গিয়ে বাবা ভোলানাথের মাথায় জল ঢেলে পূর্ণ লাভ করেন।


এদিন অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের পক্ষ থেকে মন্দিরে আসা শিশুদের দুধ ও বিস্কুটের প্যাকেট দেওয়া হয়। করোনা পরিস্থিতিতে কোভিড বিধির সতর্কতা সম্বন্ধে সচেতন করতে মাস্ক ও স্যানিটাইজার বিলি করা হয়।
এই সম্পর্কে সংগঠনের রাজ্য সম্পাদিকা মিঠু মুখোপাধ্যায় বলেন, আমরা চাইনা নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ুক। মানুষ সচেতন হোক। সেই উদ্দেশ্য ও লক্ষ্যেই আমাদের এই ভাবনা। আমরা সাধারণ মানুষের মধ্যে যেমন মাস্ক ও স্যানিটাইজার যেমন দিয়েছি। তেমনই, শিশুদের দুধ ও বিস্কুট দিয়েছি। সবার কাছে আমাদের আবেদন সরকার ও স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মেনে চলুন। সব সময় মাস্ক ব্যবহার করুন। এমন পরিস্থিতিতে এমন একটা কাজ করার জন্য সংগঠনের সদস্যদের সাধুবাদ জানিয়েছেন অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায়। এদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন মহুয়া মুখোপাধ্যায়, তৃপ্তি চট্টোপাধ্যায়, সুপ্রদীপ মুখোপাধ্যায় ও শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *