ASANSOL

টার্গেট ২০২৪ : সমন্বয় রেখে চলতে হবে সবাইকে, বার্তা জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতির, বিধান সভা ভোটে দলে থেকেও বিরোধিতা, বিধান সভা ধরে তালিকা তৈরী করছে শাসক দল

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ২৫ আগষ্টঃ সদ্য শেষ হওয়া বিধান সভা নির্বাচনে পশ্চিম বর্ধমান জেলার ৯ টি আসনের মধ্যে ৯ টিতেই জেতার লক্ষ্য নিয়ে লড়াইয়ে নেমেছিলো আসানসোল ও দূর্গাপুর মহকুমা তথা জেলা তৃনমুল কংগ্রেসের নেতৃত্ব। কিন্তু ফলে দেখা যায়, ৯টির মধ্যে ৬ টিতে জয় পেয়েছে শাসক দল তাদের হাত ছাড়া হয়েছে তিনটি আসানসোল দক্ষিণ, কুলটি ও দূর্গাপুর পশ্চিম কেন্দ্র। তিনটি কেন্দ্রর মধ্যে উল্লেখযোগ্য হার হয় আসানসোল দক্ষিণ সায়নী ঘোষ ও কুলটিতে উজ্জ্বল চট্টোপাধ্যায়ের।


দিন কয়েক আগেই দায়িত্ব পাওয়া দলের জেলা সভাপতি বিধায় উপাধ্যায় সহ জেলার কোর কমিটির নেতৃত্বরা মনে করছেন, দলের মধ্যে অন্তর্ঘাতের কারণে এই হার হয়েছে। এর পেছনে জেলার প্রথমসারীর বেশ কয়েকজন নেতা রয়েছেন। যারা দলে থেকে দলের বিরোধিতা করেছে। অবশ্যই বিজেপিকে সুবিধা করে দিতে। যার মধ্যে জেলা সভাপতির নিজের কেন্দ্র বারাবনি রয়েছে। বারাবনি থেকে অবশ্য তারপরেও জেলা সভাপতি বিধান উপাধ্যায় জিতেছেন।


বুধবার দুপুরে আসানসোলের জিটি রোডের বড় পোস্ট অফিস লাগোয়া জেলা তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে সদ্য দায়িত্ব পাওয়া কোর কমিটি প্রথম বৈঠক করে। প্রায় ২ ঘন্টা ধরে চলা সেই বৈঠকে জেলা সভাপতি ছাড়াও ছিলেন দলের অন্যতম সম্পাদক তথা আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের কনভেনার ভি শিবদাসন তরফে দাসু, জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক, জেলা মহিলা মোর্চার সভানেত্রী মিনতি হাজরা, পান্ডবেশ্বর, জামুড়িয়া ও দূর্গাপুর (পূর্ব)র তিন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, হরেরাম সিং ও প্রদীপ মজুমদার, দূর্গাপুর পুর এলাকার কনভেনার মৃগেন্দ্র পাল, রানিগঞ্জ শহরের সভাপতি রুপেশ যাদব। কাজের জন্য বাইরে থাকায় বৈঠকে যোগ দেননি দলের চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়, আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক ও বিধায়ক তাপস বন্দোপাধ্যায়।


এদিনের বৈঠকে জেলার প্রতিটি ব্লকের দলের সব শাখা সংগঠনের সভাপতিদের ডাকা হয়েছিলো।
বৈঠকের শেষে জেলা সভাপতি বলেন, বিধান সভা ভোটে দলে থেকে যে বা যারা অন্তর্ঘাত ও বিরোধিতা করেছে তাদেরকে চিহ্নিত করার কাজ চলছে। জেলার প্রতিটি বিধান সভা ধরে তাদের নামের তালিকা তৈরী করা হচ্ছে। কাউকে ছাড়া হবেনা। বারাবনি বিধান সভায় ইতিমধ্যেই এক যুব নেতা সহ কয়েকজনকে বসানো হয়েছে। তাদের দলের সদস্য পদ বাতিল করা হয়েছে। সভাপতি আরো বলেন, আমরা নামের তালিকা করে, জেলা নেতৃত্বর মত জানিয়ে তা রাজ্য নেতৃত্বর কাছে পাঠিয়ে দেবো। এদেরকে এমন শাস্তি দেওয়া হবে, যাতে আগামী দিনে এইরকম কাজ আর কেউ করতে সাহস না পায়। পাশাপাশি আমরা চাইনা আগামীদিনের ভোটে এর কোন পুনরাবৃত্তি হোক।


জেলা কোর কমিটির এবারের টার্গেট আসানসোল ও দূর্গাপুর পুরনিগমের ভোট, পঞ্চায়েত ও ২০২৪ সালের লোকসভা নির্বাচন। এদিনের বৈঠকে জেলা সভাপতি সহ কোর কমিটির নেতৃত্ব দলের সব শাখা সংগঠনের সভাপতিদের বার্তা দিয়ে বলেন, জেলার সঙ্গে সবাইকে সমন্বয় রেখে চলতে হবে। দলকে আরো শক্তিশালী করতে হবে এই জেলায়। জেলা সভাপতি বলেন, খুব তাড়াতাড়ি জেলা ও ব্লকের সব কমিটি তৈরী করা হবে। দলের সব স্তরের নেতাদের কাছে পৌঁছাতে জেলার দুটি মহকুমায় বৈঠক করা হবে। আসানসোলের রবীন্দ্র ভবনে আসানসোলের বৈঠক হবে আগামী ২৮ আগষ্ট সকালে। ১১ সেপ্টেম্বর দুপুরে দূর্গাপুরের বৈঠক হবে দূর্গাপুরের সৃজনী হলে। আগামী ২৯ আগষ্ট জেলার আইএনটিটিইউসির বৈঠক হবে আসানসোলের কল্যানপুরের একটি ম্যারেজ হলে। সেই বৈঠকে আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায় উপস্থিত থাকবেন। এছাড়াও জেলার শহর ও গ্রামের সমস্ত জনপ্রতিনিধিদের বৈঠক হবে আগামী ১২ সেপ্টেম্বর আসানসোলের রবীন্দ্র ভবনে।

Leave a Reply