ASANSOL

শিল্পাঞ্চলে কালীপুজো আকর্ষণের কেন্দ্র, আসানসোলে বিভিন্ন কালীপুজো প্যান্ডেলের উদ্বোধন করেন মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত/কাজল মিত্র:- : ( Asansol – Durgapur News ) শিল্পাঞ্চলের বাসিন্দাদের মধ্যে কালীপুজো নিয়ে উৎসাহ দেখা গিয়েছে। বিভিন্ন জায়গায় মঞ্চ, প্রতিমা ও প্যান্ডেল হল আকর্ষণের কেন্দ্রবিন্দু। করোনা সংকটের কারণে এবার মেলার আয়োজন না হওয়ায় মানুষ হতাশ। কিন্তু, আসানসোল থেকে বার্নপুর এবং দুর্গাপুর পর্যন্ত, বিশালাকার প্যান্ডেল এবং মূর্তি ভক্তদের আকর্ষণ করছে। গতকাল সন্ধ্যায় দুর্গাপুরে একটি পূজা-প্যান্ডেল, উদ্বোধন ডিএম এস. অরুণ প্রসাদ করেন। পাণ্ডবেশ্বর বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী পাণ্ডবেশ্বরের বিভিন্ন জায়গায় প্যান্ডেলের উদ্বোধন করেন। একই সময়ে জামুরিয়ায়, বিধায়ক হরেরাম সিং পূজা প্যান্ডেলের উদ্বোধন করেন।

বুধবার, রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক আসানসোলে বিভিন্ন কালী পূজা প্যান্ডেলের উদ্বোধন করেন। এই সময় তাঁর সঙ্গে ছিলেন কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, আইএনটিটিইউসি জেলা সভাপতি অভিজিৎ ঘটক, প্রাক্তন কাউন্সিলর তথা আসানসোল তৃণমূল উত্তর ব্লক ১ সভাপতি গুরুদাস চ্যাটার্জি ওরফে রকেট।

আসানসোলের হটন রোড এলাকায় আর্য সংঘ আয়োজিত পূজার উদ্বোধন করেন মন্ত্রী। মন্ত্রী মলয় ঘটক বলেন, করোনা পরিস্থিতিতে সবাই সরকারী নিয়ম মেনে মাস্ক পরে উৎসব উপভোগ করুন। কারণ করোনা এখনো যায়নি এবং শুধুমাত্র সতর্কতার মাধ্যমেই করোনাকে এড়ানো সম্ভব। তিনি বলেন যে মা কালী সকলকে অসুর শক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য যেন তাঁর আশীর্বাদ দিন। তিনি বলেন, পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপধ্যায়ের সরকার ধর্ম, বর্ণের ঊর্ধ্বে মানবতাকে সামনে রেখে, সকল মানুষের কথা চিন্তা করে এবং বিশেষত: সকলের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছে, যার ফলে পশ্চিমবঙ্গের কোটি কোটি মানুষ আজ উপকৃত হচ্ছেন। ওই স্থানে উপস্থিত ছিলেন দক্ষিণ থানার ইনচার্জ অভিজিৎ চট্টোপাধ্যায়, সংঘের অরুণ শর্মা, রাজু সালুজা, রাকেশ শর্মা, পিন্টু গুপ্তা প্রমুখ।

মন্ত্রী মলয় ঘটক রেলপারের চাঁদমারি, দক্ষিণ ধাদকার অগ্নিকন্যা, জীবন সংঘ ধাদকা, বড় রেলওয়ে কোয়ার্টার মাঠ বুধা, ওল্ড স্টেশন কালচারাল ক্লাব ভাঙ্গাপাচিল, আপকার গার্ডেন কালীপূজা কমিটিসহ বেশ কয়েকটি পূজা প্যান্ডেলের উদ্বোধন করেন। জীবন সংঘে রাজা গুপ্ত, শত্রুঘ্ন রাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply