LatestWest Bengal

Relaxations in Restrictions: খুলবে জিম, হবে যাত্রা

বেঙ্গল মিরর , সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্যে প্রায় দশ দিন পর, করোনা সংক্রমণ কমলে রাজ্য সরকার বিধিনিষেধে আরও স্বস্তি দিয়েছে। রাজ্যের মুখ্য সচিব অতিরিক্ত স্বস্তির নির্দেশ জারি করেছেন। ওই নির্দেশ অনুসারে এখন রাজ্যে জিমও খুলবে এবং যাত্রাও হবে এবং আউটডোর ফিল্মের শুটিংও হবে। উল্লেখযোগ্যভাবে, রাজ্যে নিষেধাজ্ঞা ৩১ শে জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।

Relaxation in Restrictions

মুখ্য সচিবের জারি করা নির্দেশ অনুসারে, ৫০ শতাংশ ক্ষমতা সহ জিমগুলি রাত ৯ টা পর্যন্ত খোলা যাবে। কিন্তু সেখানে যারা এসেছেন তারা সব ভ্যাকসিন নিয়েছেন বা যাদের রিপোর্ট নেগেটিভ আছে তারাই থাকবেন। বাইরে ভ্রমণেরও অনুমতি দেওয়া হবে করোনা নির্দেশাবলীর সাথে, ইনডোরে সর্বোচ্চ ২০০ বা ৫০ শতাংশ আসনের উপস্থিতির অনুমতি দেওয়া হবে। করোনা নির্দেশ দিয়ে আউটডোর ফিল্ম শুটিংও করা যেতে পারে।

এর আগে নির্দেশে বলা হয়েছিল, করোনা নিয়ন্ত্রণে বিধিনিষেধ বাড়ানো হয়েছে। ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ অব্যাহত থাকবে। নবান্নের জারি করা নির্দেশে এমনটাই জানানো হয়েছে। তবে এবার বিয়ে ও মেলা আয়োজনে কিছু ছাড় দেওয়া হয়েছে।
নবান্ন থেকে রাজ্যের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, সর্বাধিক ২০০ জন বা ফাংশন হলের মোট আসন সংখ্যার অর্ধেক, যেটি কম হবে, একই সময়ে উপস্থিত থাকতে পারে। মেলা খোলা আকাশের নীচে অনুষ্ঠিত হতে পারে। তবে সেক্ষেত্রে কঠোর করোনা বিধিনিষেধ মেনে চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *