RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে বাবার স্মৃতিতে ডাইলোসিস হাসপাতাল গড়ে তোলার শপথ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : বাবার দিবার্ষিকী মৃত্যু দিবস উদযাপনের দিন এবার ছেলেরা বাবার স্মৃতিতে ডাইলোসিস হাসপাতাল গড়ে তোলার শপথ গ্রহণ করলেন খনি শহর রানীগঞ্জে। বুধবার এমনই বিষয় লক্ষ্য করা গেল রানীগঞ্জের বনিক সংগঠন চেম্বার অফ কমার্স প্রেক্ষাগৃহে। রানীগঞ্জের প্রবাদপ্রতিম সমাজসেবী তথা ভারত বিকাশ পরিষদের উদ্ভাবক সমাজসেবার সঙ্গে দীর্ঘদিন ধরে অঙ্গাঙ্গিভাবে যুক্ত থাকা ও বেশকিছু স্বেচ্ছাসেবী সংস্থার পথপ্রদর্শক রাম অবতার বাজোরিয়া দ্বিতীয় বর্ষের মৃত্যুবার্ষিকীতে এমনি পন করলেন তার সু-পূত্ররা।

বুধবারই ছিল রানীগঞ্জের প্রবাদপ্রতিম সমাজসেবী রাম অবতার বাজোরিয়ার মৃত্যু দিবস, এ উপলক্ষে বিগত সময় গুলির মত এবারও তার পরিবারের সদস্যরা রানীগঞ্জ এলাকার দুজন গরীব দুস্থ বিধবা মহিলাদের এক মাসের খাবার সামগ্রী বাসনপত্র ও পরিধানের কাপড় বিলি করেন, এ উপলক্ষে বিশেষ ভাবে উপস্থিত হন রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, আসানসোল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, রানীগঞ্জের বিশিষ্ট সমাজসেবী রাজেন্দ্র প্রসাদ খৈতান, প্রমূখ। তারা এদিন প্রয়াতঃ রাম অবতার বাজোরিয়ার স্মৃতিচারণা করে তার সমাজসেবার বিভিন্ন বিষয় তুলে ধরেন তাদের বক্তব্যে।

উল্লেখ্য 82 বছরের এই প্রবীণ সদস্য তার সময়কালে দীর্ঘদিন ধরেই শিব জ্ঞানে জীব সেবা ব্রতী হয়েছেন। এলাকার বহু অসহায় মানুষদের অন্নসংস্থান থেকে শুরু করে, বিকলাঙ্গ মানুষদের কৃত্রিম অঙ্গ পতঙ্গ প্রদানের জন্য বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করেছেন, একই সাথে বিধবা মহিলাদের ভারত বিকাশ পরিষদের পক্ষ থেকে প্রতিমাসে রেশন প্রদানের জন্য উদ্যোগ গ্রহণ করতেও দেখা গেছে তাকে। আর এর সাথেই ঐসকল মহিলাদের অসুস্থ হলেও তাদের জন্য নিখরচায় হাসপাতালে ব্যবস্থা করেছিলেন তিনি এজন্য 2 শয্যার ব্যবস্থা করেন রানীগঞ্জের মাড়োয়ারি রিলিফ সোসাইটি হাসপাতালে , এছাড়াও রোগীদের নিয়ে আসা যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স প্রদান করতে দেখা গেছে তাকে। এবার তারই পরিবারের সদস্যরা তার প্রয়াণ দিবসের দ্বিতীয় বর্ষে বাবার স্মৃতির উদ্দেশ্যে বাবার মত শিব জ্ঞানে জীব সেবা লক্ষ্যে অসহায় বিধবা মহিলাদের সহায়তার হাত বাড়ানোর সাথেই এলাকার বহু সাধারণ মানুষের নিখরচায় চিকিৎসা ব্যবস্থার জন্য ডায়ালিসিস হাসপাতাল গড়ে তোলার উদ্যোগ নিচ্ছেন বলেই জানালেন। বাজোরিয়া পরিবারের এ ধরনের মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রানীগঞ্জের শুভবুদ্ধি সম্পন্ন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *