LatestWest Bengal

রাজ্য সরকার থেকে ₹60000 অনুদান প্রতিটি পূজা কমিটিকে, প্রতিটি জেলায় কার্নিভাল

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক ও সমন্বয় বৈঠক, ভার্চুয়ালে অংশ নিলো পশ্চিম বর্ধমান জেলা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ বাংলা তথা বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজো বা শারদোৎসব। সেই উৎসব আসতে আর বেশি দিন বাকি নেই। এমন পরিস্থিতিতে পুজো উদ্যোক্তাের পাশাপাশি পুলিশ প্রশাসনের তরফে প্রস্তুতি শুরু হয়েছে। সেই উপলক্ষে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে প্রশাসনিক ও সমন্বয় বৈঠক অনুষ্ঠিত হলো কলকাতার ইনডোর স্টেডিয়াম।
সেই বৈঠকে ভার্চুয়াল পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন পূজা কমিটির প্রতিনিধিরাও অংশ নিলেন।

Breaking : Durgapuja 2022

আসানসোলের রবীন্দ্র ভবনে হওয়া সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী ডঃ প্রদীপ মজুমদার, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার এন সুধীর নীলকান্তম, আসানসোল পুরনিগমের পুর কমিশনার রাহুল মজুমদার, ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি সহ পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা।
বৈঠকে অংশ নেওয়ার পরে মন্ত্রী ডঃ প্রদীপ মজুমদার বলেন, এই বছরের দূর্গাপুজো বাঙালির কাছে আলাদা। কারণ ইউনেস্কো একে স্বীকৃতি দিয়েছে। মুখ্যমন্ত্রীতো সব বলেই দিয়েছেন। এই জেলার পুজো উদ্যোক্তারা মুখ্যমন্ত্রীর ঘোষণায় নিশ্চয় খুশি হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায এবারের দুর্গাপূজা নিয়েও কথা বলেছেন।কিছু বড় ঘোষণা করেছেন, তিনি বলেন, ইউনেস্কো কর্তৃক দুর্গাপূজাকে ঐতিহ্যের মর্যাদা দেওয়া বাংলার জন্য অত্যন্ত গর্বের বিষয়, এই বিবেচনায় বিশেষ কিছু আয়োজন করা হয়েছে। এবারের দুর্গাপূজা। তিনি জানান, চলতি বছরের ১ সেপ্টেম্বর কলকাতায় দুর্গাপূজা উপলক্ষে বিশাল কার্নিভালের আয়োজন করা হয়েছে। এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশ প্রশাসনকেও বিশেষ প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন, পাশাপাশি দুর্গাপূজাকে কেন্দ্র করে প্রতিটি জেলায় কার্নিভাল করার নির্দেশ দিয়েছেন। রাজ্য সরকার থেকে ₹60000 অনুদান দেওয়া হবে, পাশাপাশি বিদ্যুতের দামে প্রতিটি পূজা কমিটিকে ৬০% ছাড় দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই জন্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য এবং অন্যান্য সমস্ত বিদ্যুৎ বোর্ডকে সমস্ত পূজা কমিটিকে বিদ্যুতের ব্যয়ে 60% ছাড় দেওয়ার অনুরোধ করেছেন।

Leave a Reply