ASANSOL-BURNPUR

তিনদিন পরে উদ্ধার দামোদর নদীতে তলিয়ে যাওয়া যুবকের মৃতদেহ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ তিনদিন পরে মঙ্গলবার সকালে দামোদর নদী থেকে উদ্ধার হলো স্নান করতে নেমে জলে তলিয়ে গিয়ে মৃত্যু হওয়া কিশোরের দেহ। মর্মান্তিক ঘটনাটি ঘটেছিলো রবিবার বিকেলে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের হিরাপুর থানার বার্ণপুরের ভুতনাথ মন্দিরের কাছে। পুরুলিয়ার বাসিন্দা মৃত কিশোরের নাম নিসার খিলজি (১৫)। এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে কিশোরের মৃতদেহর ময়নাতদন্ত হয়।
জানা গেছে, নিসার খিলজি আসানসোলের হিরাপুর থানার বার্ণপুরের রামবাঁধ মামার বাড়ি বেড়াতে এসেছিলো।


পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার বিকেলে হিরাপুর থানার বার্ণপুরের রামবাঁধ এলাকার কয়েকজন বাসিন্দা টোটো করে পুজো উপলক্ষে স্নান করতে ভুতনাথ মন্দিরের কাছে দামোদরে এসেছিলেন। তাদের সঙ্গে টোটো করে আসে নিশার খিলজি। সবাই ভুতনাথ মন্দিরের অদূরে দামোদর নদীতে নেমে স্নান করছিলো। তা দেখে নিশারও দামোদরে স্নান করতে নামে। আচমকাই সবার সামনে সে দামোদর নদীতে তলিয়ে যায়।


ঘটনার খবর পেয়ে নিশারের পরিবারের সদস্য ও এলাকার বাসিন্দারা ঘটনাস্থলে ছুটে যান। আসে হিরাপুর থানার পুলিশও। আশপাশের লোকেরা প্রথমে নদীতে নেমে কিশোরের খোঁজ শুরু করেন। কিন্তু তারা খুঁজে পাননি। এরপর পশ্চিম বর্ধমান জেলা বিপর্যয় মোকাবিলা বা ডিজাস্টার ম্যানেজমেন্টের ডুবুরি দল সেখানে আসে। তারাও তলিয়ে যাওয়া যুবকের খোঁজে নামেন। গত তিনদিন ধরে গোটা এলাকায় কিশোরের খোঁজে তল্লাশি চালানোর পরে শেষ পর্যন্ত মঙ্গলবার সকালে ভুতনাথ মন্দির থেকে প্রায় আধ কিলোমিটার দূরে নেহেরু পার্কের কাছে ভুতাবাবা মন্দিরের কাছে দামোদর থেকে কিশোরের মৃতদেহ উদ্ধার করা হয়।
প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানায়, দামোদর নদীতে এখন জল কিছুটা হলেও বেশি আছে। সেই কারণে ঐ কিশোর নদীতে নেমে জলের গভীরতা বুঝতে পারেনি। ফলে জলের টানে সে তলিয়ে যায়।

Leave a Reply