ASANSOL

আসানসোলে পশ্চিমবঙ্গ মেডিক্যাল অ্যান্ড সেলস রিপ্রেজেন্টেটিভ ইউনিয়নের পক্ষ থেকে রক্তদান শিবির


বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
আসানসোলের রাহা লেনে অবস্থিত দুর্গা মন্দির প্রাঙ্গণে পশ্চিমবঙ্গ মেডিক্যাল অ্যান্ড সেলস রিপ্রেজেন্টেটিভ ইউনিয়নের পক্ষ থেকে আজ একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন বিজ্ঞান মঞ্চ জেলা কমিটির সদস্য অমিতাভ রায়। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল অ্যান্ড সেলস রিপ্রেজেন্টেটিভের পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট অর্গানাইজেশনের ৪০ তম ফাউন্ডেশন ডে উপলক্ষে করা হয়েছে। ওই সময় কার্যনির্বাহী কমিটির সদস্য দেবতোষ চক্রবর্তী, জেলা সভাপতি শান্তনু বন, সহ-সম্পাদক সঞ্জয় সান্যাল সহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের ইনচার্জ ডঃ সঞ্জীত চ্যাটার্জী।

এ উপলক্ষে সংগঠনটির এক আধিকারিক জানান, সারা বাংলায় বিভিন্নভাবে দিবসটি পালিত হচ্ছে। এতে সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা বিবৃতির মাধ্যমে তাদের মতামত ব্যক্ত করে বলেন, তাদের সংগঠনটি সিটুর সাথে সম্পর্কিত। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সর্বদাই আওয়াজ তুলেছেন, সম্পত্তি ও জাতীয় সম্পদ ব্যক্তিগত হাতে তুলে দেওয়া হচ্ছে, তাঁর সংগঠন বরাবরই এই সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে।

তিনি জানান, স্বাধীনতার পর গত কয়েক দশকে এরকম পরিস্থিতি হয়নি। ভারতের জাতীয় প্রতিষ্ঠান ভারতীয় অর্থনৈতিক ব্যবস্থার মেরুদণ্ড হয়ে দাঁড়িয়েছে, কিন্তু বর্তমান কেন্দ্রীয় সরকার যেভাবে তার সংস্থা ব্যক্তিগত হাতে হস্তান্তর করছেন, তার সংগঠন এর তীব্র বিরোধিতা করে আসছে এবং বিরোধিতা আরও অব্যাহত থাকবে। তিনি ভারতের নীতির তীব্র সমালোচনা করেন। কেন্দ্রীয় সরকারের নীতির ফলে বলেছে, যেভাবে প্রয়োজনীয় ওষুধের দাম বাড়ছে তাতে নাভিশ্বাস উঠছে মানুষের।

Leave a Reply