ASANSOL

আসানসোল পুরনিগম : দুই ইঞ্জিনিয়ারের নিয়োগ নিয়ে প্রশ্ন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির, পাল্টা জবাব মেয়রের, রাজনৈতিক চাপানওতোর

বেঙ্গল মিরর, আসানসোল রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল পুরনিগমে দুই ইঞ্জিনিয়ারের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। তার দাবি, এই নিয়োগ আসলে আসানসোল পুরনিগমের ” স্বায়ত্তশাসন” কে খর্ব করা ও কলকাতা থেকে কাজ নিয়ন্ত্রণ করা। যদিও, আসানসোল পুরনিগমের বর্তমান মেয়র বিধান উপাধ্যায় জিতেন্দ্র তেওয়ারির এই দাবি ও প্রশ্নের উত্তর ফিরিয়ে দিয়ে পাল্টা জবাব দিয়েছেন। এরপরেও অবশ্য এই ইস্যু নিয়ে শাসক ও বিরোধী দলের রাজনৈতিক চাপানওতোর থেমে যায়নি। ঘটনাচক্রে, সোমবারই সুপারিন্টেন্ডেন্ট ও এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হিসাবে কমল মন্ডল ও রবীন্দ্রনাথ ভট্টাচার্য যোগদান করেছেন।


জানা গেছে, গত ২৪ জানুয়ারি রাজ্য সরকারের আরবান ডেভেলপমেন্ট এন্ড মিউনিসিপ্যাল এ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট মেমো নং সহ একটি নির্দেশিকা জারি করে। ঐ ডিপার্টমেন্টের এ্যাডিশনাল সেক্রেটারির সাক্ষর করা ঐ নির্দেশিকায় বলা হয়েছে, কেএমডিএ বা কলকাতা মেট্রোপলিটন অথরিটিতে কর্মরত দুই ইঞ্জিনিয়ার কমল মন্ডল ও রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে সুপারিন্টেন্ডেন্ট ও এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হিসাবে ডেপুটেড বা নিয়োগ করা হচ্ছে। এই নির্দেশিকায় আরো বলা হয়েছে, এই দুই ইঞ্জিনিয়ারের সার্ভিস রেকর্ড মেনটেন বা রক্ষণাবেক্ষণ করবে কেএমডিএর আর এন্ড বি এবং ডবলু এন্ড এস সেক্টর। এই নির্দেশিকার প্রতিলিপি সেক্রেটারি কেএমডিএ, আসানসোল পুরনিগমের কমিশনার সহ ৮ জনকে পাঠানো হয়। কিন্তু আসানসোল পুরনিগমের মেয়রকে তা দেওয়ার কথা বলা হয় নি। আর এখানেই প্রশ্ন তুলেছেন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি।
সোমবার দুপুরে আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন নিজের আবাসনে এই প্রসঙ্গে এক সাংবাদিক সম্মেলন করেন জিতেন্দ্র তেওয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *