ASANSOL

সিবিআইয়ের বিশেষ আদালতে আত্মসমর্পণ লালা ঘনিষ্ঠ রত্নেশ ভার্মার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ শেষ পর্যন্ত কয়লা পাচার মামলায় মূল অভিযুক্ত সুপ্রিম কোর্টের রক্ষাকবচে থাকা অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠ রত্নেশ ভার্মা মঙ্গলবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে আত্মসমর্পণ করলো। সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী তার জামিন নাকচ করে তাকে ১ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বলে জানান রত্নেশের আইনজীবী সোমনাথ চট্টরাজ। বুধবার আবার রত্নেশকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারক।

এদিন এই মামলার তদন্তের জন্য সিবিআইয়ের তরফে হেফাজত নেওয়ার আবেদন করা হয়েছিলো। সেই আবেদনের শুনানি অবশ্য এদিন হয়নি। আগামীকাল বুধবার সিবিআইয়ের হেফাজতে নেওয়ার জন্য আবেদনের শুনানি হবে । এই রত্নেশ ভার্মা ও বিনয় মিশ্রকে কয়লা পাচার মামলায় সিবিআইয়ের বিশেষ আদালত থেকে পলাতক বা ফেরার ঘোষণা করা হয়েছিল। জানা গেছে, ২০১৯ ও ২০২০ সালে পরপর দুবার এই ঘোষণা করা হয়েছিলো। বহুদিন ধরে তার খোঁজ চালাচ্ছিলো সিবিআই। কিন্তু তাকে খুঁজে পাচ্ছিল না সিবিআই। শেষ পর্যন্ত মঙ্গলবার খানিকটা অপ্রত্যাশিত ভাবেই সিবিআইয়ের বিশেষ আদালতে আত্মসমর্পণ করল রত্নেশ ভার্মা।


আসানসোলের বার্ণপুরের নরসুমদা কোলিয়ারি এলাকার বাসিন্দা এই রত্নেশ ভার্মা। সিবিআইয়ের অফিসাররা দুবার তার বাড়িতে গিয়ে নোটিশ লাগিয়েছিলেন। কথা বলা হয়েছিলো পরিবারের সদস্যদেরও সঙ্গে। তার সম্পত্তিও ক্রোক করার প্রক্রিয়া আদালতের নির্দেশে শুরু হয়েছিলো।
প্রসঙ্গতঃ, সিবিআই এই কয়লা পাচার মামলায় সে চার্জশিট আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে জমা দিয়েছে, তাতেও রত্নেশের নাম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *