RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের রাণীসায়ের জাতীয় সড়কের ওপর ফুটওভার ব্রিজের দাবি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : খনি শহরে রানীগঞ্জে নিত্যদিনই দুর্ঘটনার ঘটনা ঘটা, রাণীসায়ের এলাকার, দীর্ঘদিনের একটি বড় জ্বলন্ত সমস্যা হল, জাতীয় সড়ক পারাপার। আর সেই জাতীয় সড়ক পারাপার নিয়ে এবার সরকারিভাবে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ করার জন্য শুক্রবার রানিগঞ্জের সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিকের কাছে সমাধান সূত্র খুঁজতে হাজির হলেন রানীগঞ্জের রাণীসায়ের, কাটাগড়িয়া ও তৎসংলগ্ন এলাকার বাসিন্দারা। তারা এদিন ১৯ নম্বর জাতীয় সড়কের ওপর ফুট ওভার ব্রিজ তৈরির দাবি জানিয়ে, সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিক অভীক ব্যানার্জীর হাতে তাদের দাবি পত্র তুলে দেন।

এলাকাবাসীদের দাবি, জাতীয় সড়কের এই অংশে বারংবার দুর্ঘটনার ঘটনা ঘটে। বহু মানুষ জন রাস্তা পারাপার করতে গিয়ে পড়ে দুর্ঘটনার কবলে। এর জেরে এই স্থানটি অতি দুর্ঘটনা প্রবণ বলেও চিহ্নিত হয়ে রয়েছে। অথচ চৌরাস্তার এই অংশটি দিয়ে, বিভিন্ন দপ্তর যাতায়াতের রাস্তা রয়েছে। এখানে বিডিও অফিস, বিএলআরও অফিস, বিএলভিসি অফিস থেকে শুরু করে, ব্যাঙ্ক, হাটতলা যাওয়ার রাস্তা, সহ বিভিন্ন অংশে যাওয়ার জন্য প্রত্যহ হাজারো মানুষ যাতায়াত করেন। আর অনেকেই নিজেদের জীবনকে বাজি রেখে জাতীয় সড়ক পারাপার করে গন্তব্যে পৌঁছন। কারণ স্বরূপ তাদের দাবি, এখানে যে আন্ডার পাশটি রয়েছে, তা অনেকটাই দূরে থাকায়, বহু মানুষ তা ব্যবহার করতে চাই না। যার ফলে পথচারীদের অনেক ক্ষেত্রেই দুর্ভোগে পড়তে হয়।

এই দাবি করে তারা জাতীয় সড়কের ওই অংশে, ফুটওভার ব্রিজের দাবি জানাই। শুধু তারা এই দাবি সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিককে দিয়েই ক্ষান্ত হয় না। তারা এর প্রতিলিপি পশ্চিম বর্ধমানের জেলাশাসক, রানীগঞ্জের বিধায়ক, রানীগঞ্জ থানার ইন্সপেক্টর ও পাঞ্জাবি মোড় ফাঁড়ির আইসি কে তাদের এই স্মারকলিপির প্রতিলিপি তুলে দেন। এদিন এই দাবি পত্র পেয়ে রানীগঞ্জের সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিক অভিক ব্যানার্জি জানান, তিনি সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেবেন।

Leave a Reply