ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

আসানসোল – চিত্তরঞ্জন রাস্তা অবরোধ করে বিক্ষোভ, ক্ষতিপুরন এর দাবিতে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর ব্লকের
আল্লাডি গ্রামের বাসিন্দা ভুবন পাল (৩৭) তার মেয়ে মিতালি পাল (১২) এবং শালা পিন্টু কুম্ভকার কে নিয়ে বাইকে করে নিরসা ভায়রা ভাই এর বাড়ি গিয়েছিল গত ১৮ তারিখ শানিবার আর সেখান থেকে বাড়ি ফেরার পথেই সকাল সাড়ে নটার সময় নিরসা পাররা এলাকায় আশীর্বাদ হাসপাতালের সামনে এম পি এল কোম্পানির একটি ডাম্পর গাড়িতে তাদের ধাক্কা মারে যার ফলে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয় এবং একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর পরিবারের লোকজন সহ আল্লাডি গ্রামের মানুষজন গত ১৮ তারিক বিকাল থেকে ঐ দুইজনের মৃতদেহ নিয়ে নির্সা রাস্তা জাম করে এবং
ক্ষতিপুরনের দাবি জানায়।


কিন্তু কোম্পানির কোন আধিকারিক বা ঝাড়খন্ড প্রশাসনের কোন আধিকারিক পরিবারের সাথে কোন কথা বার্তা বা কোন ফায়সালা করতে চাইনি যার ফলে গ্রামবাসীরা পুনরায় তাদের দাবি নিয়ে সোমবার বিকেল থেকে চিত্তরঞ্জন আসানসোল প্রধান রাস্তার আল্লাডি মোড় জাম করে দেয় ।এরপর ঘটনাস্থলে পৌছায় সালানপুর থানা ও রূপনারায়নপুর ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী ।


পরিবারের লোকজন ও গ্রাম বাসীদের দাবি তাদের সাথে স্থানীয় বিধায়ক ও স্থানীয় প্রসাশন এসে তাদের সাথে কথা বলে এবং ক্ষতিপুরন এর জন্যে কোম্পানির সাথে কথা বলে । অবশেষে প্রায় দুই ঘন্টা রাস্তা অবরোধ থাকার পর স্থানীয় প্রসাশন ও বিধায়ক বিধান উপাধ্যায় মহাশয় এর আশ্বাসে অবরোধ উঠে যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *