BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ব্লকে ৩০ জুন অভিষেক বন্দোপাধ্যায়ের পদযাত্রা

বেঙ্গল মিরর, সালানপুর ও আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ* তৃনমুল কংগ্রেসের ” নবজোয়ার ” কর্মসূচিতে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বারাবনি ব্লকের রূপনারায়নপুরে আসার কথা ছিল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তারজন্য হিন্দুস্তান কেবলস স্কুল মাঠটিও সমান করে অন্যান্য কাজ শুরু হয়েছিল। কিন্তু একবারে শেষ মুহুর্তে ঐ কর্মসূচির পরিবর্তন করে সেটা নিয়ে যাওয়া হয় দুর্গাপুর ফরিদপুর এলাকায়। তখন স্থানীয় তৃণমূল কংগ্রেসের কর্মী থেকে দলীয় সমর্থকদের মধ্যে একটা হতাশা তৈরি হয়েছিল।
তা দূর করতেই আগামী ৩০ জুন শুক্রবার দুপুর দুটো নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায় পশ্চিম বর্ধমান জেলার বারাবনি বিধানসভার সালানপুর ব্লকের রূপনারায়নপুরে আসছেন। জানা গেছে, এদিন তিনি হেলিকপ্টারে করে এসে হিন্দুস্থান কেবলস মাঠে নামবেন।


সোমবার হিন্দুস্তান কেবলস শ্রমিক মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফর নিয়ে পুলিশ প্রশাসন ও শাসক দলের নেতাদের উপস্থিতিতে এক বৈঠক হয়।
বৈঠক শেষে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি তথা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহঃ আরমান বলেন, এই বৈঠকে পুলিশ কমিশনারেটের ডিসিপি (পশ্চিম), এসিপি, সালানপুর থানা ও রূপনারায়নপুর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর ও ওসি উপস্থিত ছিলেন। ঠিক হয়েছে হিন্দুস্থান কেবলস ময়দানে দলের সর্বভারতীয় নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টারে এসে নামবেন। সেখানেই তাকে স্বাগত জানাবেন বিধায়ক বিধান উপাধ্যায়। এরপর তিনি গাড়ি করে ডিএভি স্কুলের কাছে আসবেন। সেখান থেকে রূপনারায়নপুর ডাবর মোড়, সামডি রোড হয়ে আমডাঙ্গা পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা পদযাত্রা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর তিনি আবার হেলিপ্যাডে চলে আসবেন। সেখান থেকে তিনি হেলিকপ্টারে আবার ফিরে যাবেন।


সালানপুর ব্লকের তৃণমূল কংগ্রেসেরর সহ-সভাপতি বিজয় ওরফে ভোলা সিং বলেন, এই পদযাত্রায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও বিধায়ক বিধান উপাধ্যায়, মুকুল উপাধ্যায় সহ দলের বিভিন্ন প্রার্থী, ব্লকের তৃণমূল কর্মী ও সমর্থকরা থাকবেন। নির্বাচনী প্রচারের জন্য প্রধানত তিনি আসছেন। আমরা সর্বভারতীয় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশ মতোই পঞ্চায়েত নির্বাচনে প্রচারের কাজ করব।
এদিকে, এদিন হিন্দুস্তান কেবলস শ্রমিক মঞ্চে তৃনমুল কংগ্রেসের প্রার্থীদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে বারাবনির বিধায়ক তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় ছিলেন। এছাড়াও ব্লকের অন্য নেতারাও।
প্রসঙ্গতঃ এই সালানপুর ব্লকের ১১টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে শাসক দল ইতিমধ্যেই দুটি পঞ্চায়েত ও বারাবনি ব্লকের দুটি গ্রাম পঞ্চায়েত শাসক দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়ে বিরোধীদের পেছনে ফেলে অনেকটাই এগিয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *