BARABANI-SALANPUR-CHITTARANJAN

প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ৯০ লক্ষ টাকা খরচ করে নতুন ভবে নির্মিত করা হবে

বেঙ্গল মিরর, কাজল মিত্র ও মনোজ শর্মা :-গ্রামাঞ্চলে আরও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র খোলার পরিকল্পনা হাতে নিয়েছে রাজ্য সরকার। সেই কথা মাথায় রেখে বারাবনি ব্লকের পানুরিয়া পঞ্চায়েত এলাকায় গ্রামবাসীদের জন্য পরিষেবার আরও উন্নত করতে স্থায়ী ভাবে নতুন একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস করা হল সোমবার।
যার নারকেল ফাটিয়ে শুভ উদ্বোধন করেন আসানসোল মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।এছাড়াও উপস্থিত ছিলেন বারাবনি ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান বারাবনি ব্লক সভাপতি অসিত সিংহ ।


জেলা স্বাস্থ্য দফতর এবং আসানসোল আড্ডার উদ্যোগে প্রায় 90 লক্ষ টাকা খরচ করে নতুন ভবে নির্মিত করা হবে এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি ।এই স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা ছাড়াও প্রসূতি মায়েদের জন্য ডেলিভারি করার ব্যাবস্থা থাকবে। তাছাড়া এখানে কিছু বেডের ও ব্যবস্থা করা থাকবে
এদিন আসানসোল মেয়র জানান এই অঞ্চলে একটি বহু পুরাতন স্বাস্থ্যকেন্দ্র ছিল যেটি অচল অবস্থায় পড়েছিল । তবে মাননীয় মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জি প্রতিটি এলাকায় সমস্ত স্বাস্থ্য কেন্দ্রগুলোকে সঠিকভাবে গড়ে তোলার যে পরিকল্পনা নিয়েছেন তারই মধ্যে প্রথম পদক্ষেপে এটি আজকে শুরু হল এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি হওয়ার ফলে এলাকার মানুষের অনেকটাই সুবিধা হবে এখানকার মানুষকে বহুদূর হাসপাতাল যেতে হতো যা এখন তাদেরকে যেতে হবে না, সামনেই তারা চিকিৎসা পেয়ে যাবে তাছাড়া প্রস্তুতি মায়েদেরকেও অনেকটাই পথ যেতে হতো। অনেক সময় গাড়িতেই সন্তানের জন্ম দিয়ে দিত তাই তাদের সুবিধার্থে এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি করা ।
এদিন প্রধান অতিথি ছাড়া উপস্থিত ছিলেন বারাবনি থানার ভারপ্রাপ্ত আধিকারিক মনোরঞ্জন মন্ডল, বারাবনি বি এম ও এইচ নাজরীন রহমান,
পানুরিয়া পঞ্চায়েত প্রধান কাঞ্চন মন্ডল,উপপ্রধান বিশ্বজিৎ সিংহ জামগ্রাম পঞ্চায়েত প্রধান কেশব রাউথ সহ অন্যান্যরা।

Leave a Reply