ASANSOL-BURNPUR

দূর্গাপুজোর আগে অনন্য উদ্যোগ ” ইওর অর্গানাইজেশন”র, বার্ণপুরের গ্রামে বাচ্চাদের নতুন জামাকাপড় বিলি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ মহালয়া হয়ে গিয়ে পিতৃপক্ষের অবসানের সঙ্গে মাতৃপক্ষের সূচনা হয়েছে। আকাশে বাতাসে পুজোর গন্ধ। প্রতি বছরের মতো আপামর বাঙালি শারদোৎসবের আনন্দে মাতবে। সবাই পড়বে নতুন জামাকাপড়। নিজেদের সেই আনন্দকে একটু অন্যভাবে ভাগ করে নিতে এগিয়ে এলো সামাজিক সংগঠন ” ইওর অর্গানাইজেশন “। রবিবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বার্নপুরে সাঁওতাল অধ্যুষিত গ্রাম শ্যামডিহিতে ” ইওর অর্গানাইজেশন ” (Your Organization) “র পক্ষ থেকে ৪৯ জন গরীব পরিবারের বাচ্চাকে পুজোর নতুন জামাকাপড় তুলে দেওয়া হল।


ইওর অর্গানাইজেশনের সভাপতি ড. মহাদেব মাজি বলেন, মূলত সংগ্রহের সদস্য এবং শুভাকাঙ্খীদের অনুদান থেকে পাওয়া টাকায় এই নতুন জামাকাপড় কেনা হয়েছে।
শিক্ষক ও সমাজসেবী বিশ্বনাথ মিত্র বলেন, প্রতিবছর দুর্গাপূজো ও বাদনা পরবে আমরা এইভাবেই সাঁওতালীদের নতুন জামাকাপড় দিয়ে থাকি। এই বছরও তার কোন ব্যতিক্রম হয়নি।
আসানসোল আদালতের আইনজীবী অয়নজিৎ বন্দোপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, আমরা আগেই খবর পেয়েছিলাম এই গ্রামের মানুষজনেরা খুবই গরীব । তাই পুজোর মুখে তাঁদের সন্তানদের মুখে হাসি ফোটাতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। সংগঠনের অন্যতম সদস্যা সুজাতা নাগ বলেন, পুজোর সময় বাড়ির সন্তানদের আমরা যেরকম সুন্দর ও ভালো জামা কিনে দিই ঠিক সেইরকম ব্যান্ডেড জামাকাপড় শ্যামডিহির ছেলে মেয়েদের উপহার দিয়েছি।


শিক্ষিকা সুনন্দা পাল দত্ত জানান , এইভাবে দুঃস্থদের জামাকাপড়, শাড়ি, গরম পোশাক সারা বছর ধরেই ” ” ইওর অর্গানাইজেশন ( Your Organization) ” দিয়ে থাকে।
স্বাভাবিক ভাবেই দূর্গাপুজোর মুখে নতুন জামা-প্যান্ট, চুড়িদার, সালোয়ার-কামিজ পেয়ে খুব খুশি শিল্পা মুর্মু, কুনাল মুর্মু, রজত হেমব্রম, মুনি হাঁসদারা। তারা বলে, খুব ভালো লাগছে।
এদিনের এই জামাকাপড় বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ” ইওর অর্গানাইজেশন ( Your Organization) র সদস্য রজনী দাস, শম্পা রায়চৌধুরী, রূপা ঘোষাল, মধুরিমা দাশগুপ্ত, সাধনা দাশ, চন্দনা ঠাকুর, সৌরভ লায়েক, অতনু চক্রবর্তী, দেবজিৎ রায়।

Leave a Reply