DURGAPUR

পানাগড় স্টেশনে ৩ টি ট্রেনের নতুন স্টপেজ চালু, ফ্ল্যাগ অফ সাংসদের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া বুধবার পূর্ব রেলের আসানসোল ডিভিশনের পানাগড় স্টেশনে ১৩১০৫/০৬ শিয়ালদহ – বালিয়া – শিয়ালদহ এক্সপ্রেসের নতুন স্টপেজ চালুর সূচনা করেন। এদিন এক অনুষ্ঠানে ফ্ল্যাগ অফ করে এর উদ্বোধন করার পাশাপাশি সাংসদ পানাগড় স্টেশনে ১৩০১৯ হাওড়া – কাঠগোদাম বাগ এক্সপ্রেস ও ১৩০২২ রক্সৌল – হাওড়া মিথিলা এক্সপ্রেসের স্টপেজ বা থামার ঘোষণা করেছেন।


অনুষ্ঠানে সুরিন্দর সিং আলুওয়ালিয়া তার বক্তৃতায় বলেন, পানাগড় স্টেশনে এইসব ট্রেনের স্টপেজ এই এলাকার ব্যবসায়ী, কৃষক, কারিগর থেকে সাধারণ মানুষকে ব্যাপকভাবে সাহায্য করবে। যা পশ্চিমবঙ্গের আর্থ-সামাজিক ব্যবস্থাকেও উন্নত করবে।
পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার বা ডিআরএম চেতনা নন্দ সিং বলেন, পানাগড় স্টেশনে গত তিন মাসে সর্বাধিক সংখ্যায় ট্রেনের স্টপেজ দেওয়া হয়েছে। আগামী দিনে পানাগড় স্টেশনের পাশাপাশি পার্শ্ববর্তী এলাকায় আরো উন্নয়ন করা হবে।


রেলের তরফে জানানো হয়েছে, ১৩১০৫ শিয়ালদহ – বালিয়া এক্সপ্রেস ১৬.৩৯ মিনিটে পানাগড় পৌঁছাবে ও ১৬.৪১ মিনিটে ছাড়বে। ১৩১০৬ বালিয়া – শিয়ালদহ এক্সপ্রেস পানাগড় স্টেশনে পৌঁছাবে ২৩.৩১ মিনিটে ও ২৩. ৩৩ মিনিটে ছাড়বে। ট্রেনটি পরীক্ষামূলক ভাবে পানাগড় স্টেশনে দুদিকে ২ মিনিটের জন্য থামবে।
এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানের পরে আসানসোলের ডিআরএম অমৃত স্টেশন প্রকল্পের অধীনে পানাগড় স্টেশনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। নির্দিষ্ট সময়ের মধ্যে এই কাজের শেষ বা সমাপ্তির দিন মেনে চলার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেন।
এই পরিদর্শনে ডিআরএমের সঙ্গে আসানসোল ডিভিশনের অন্যান্যরা আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply