ASANSOLHealth

আসানসোলে ডাঃ বাত্রা’স ক্লিনিক উদ্বোধনে মন্ত্রী মলয় ঘটক, থাকছে অত্যাধুনিক ত্বকের চিকিৎসায় স্কিন অ্যানালাইজার

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : বিশ্বের সবচেয়ে বড় হোমিওপ্যাথি ক্লিনিক ডাঃ বাত্রা’স হেল্থকেয়ার ভারতে প্রথম এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চালিত ডিভাইস ” এআই স্কিন প্রো ” চালু করেছে। এই ডিভাইসটি চর্মরোগ বা স্কিন ডিজিজ সনাক্ত করতে ব্যবহৃত হয়। দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা এই মেশিনটি বিশ্বের পঞ্চম প্রজন্মের এআই অপারেটেড স্কিন অ্যানালাইজার।আসানসোলে ডাঃ বাত্রা’ স ক্লিনিকে এই প্রথম এআই স্কিন ট্রিটমেন্ট শনিবার চালু হলো।

এদিন এক অনুষ্ঠানে আসানসোলের বার্ণপুর রোডে ডলি লজের কাছে আনন্দ প্লাজার প্রথম তলায় ডাঃ বাত্রা’ সর এই নতুন ক্লিনিকের প্রথমে ফিতে কেটে ও পরে প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, আসানসোল ক্লিনিকের কর্ণধার ( ফ্রেনচাইজি ওনার) প্রিতপাল কাউর, ডাঃ বাত্রা’ সর অপারেশন হেড ( নর্থ, ইস্ট, সেন্ট্রাল ও বাংলাদেশ) মনিকা গোয়েল ও ইস্ট ইন্ডিয়ার মেন্টর ডাঃ হেনা কাইজার।মন্ত্রী মলয় ঘটক বলেন, হোমিওপ্যাথি চিকিৎসার ক্ষেত্রে ডাঃ বাত্রা’স ক্লিনিক খুবই নামজাদা। তারা স্বাস্থ্য সেবা প্রদানে বাত্রা ‘সর ঐতিহ্য একটি শক্তিশালী সমন্বয় তৈরি করে।

আসানসোলে ডাঃ বাত্রা’ সর চিকিৎসায় মানুষের ক্রমবর্ধমান আগ্রহ, যা সমাজের পরিবর্তিত চাহিদার ইঙ্গিত দেয়। এআই প্রযুক্তির সূচনা হল একটি প্রগতিশীল পদক্ষেপ যা স্বাস্থ্যসেবায় মানুষের জন্য আরও ভাল এবং আরও ব্যক্তিগতকৃত ভবিষ্যত প্রদানের প্রতিশ্রুতি দেয়।এই প্রসঙ্গে প্রিতপাল কাউর বলেন, আসানসোলের চেলিডাঙ্গায় আগে থেকেই একটা ক্লিনিক ছিলো। কিন্তু তা ছিলো ছোট। নতুন বড় জায়গায় আরো বড় ক্লিনিক তৈরি করা হলো। যেখানে আধুনিক চিকিৎসার ব্যবস্থা থাকছে।

Leave a Reply