ASANSOL

আসানসোলের জাতীয় সড়কে গুলিকান্ড একটি মামলার তদন্তে সিআইডি, চারজনকে হেফাজতে নিলো

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল উত্তর থানার ১৯ নং জাতীয় সড়কে চন্দ্রচূড় মোড়ের কাছে প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ীকে গুলি চালানোর ঘটনার এবার তদন্ত করবে রাজ্য পুলিশের গোয়েন্দা দপ্তর সিআইডি। এই ঘটনায় আসানসোল উত্তর থানার পুলিশের হাতে গ্রেফতার হওয়া জয়দেব মণ্ডলের চার সঙ্গীকে রিমান্ডে নিয়েছে সিআইডি।

File photo

আসানসোল উত্তর থানার পুলিশ এই ঘটনায় অন্যতম অভিযুক্ত হিসাবে অভিষেক মুখোপাধ্যায়, টিঙ্কু কুমার প্রসাদ, পঙ্কজ কুমার সিং এবং কুলদীপ কুমার ওরফে কাল্লুকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছিল। সেই রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার পর শুক্রবার চারজনকে আসানসোল আদালতে পেশ করা হয়। এরপরে আসানসোল আদালত থেকে সিআইডি চারজনকেই হেফাজতে নেয়। চারজনকেই সিআইডি দুর্গাপুরে নিয়ে যায়।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় অল্পের জন্যে প্রাণে বেঁচে যাওয়া আসানসোলের বাসিন্দা ব্যবসায়ী দীনেশ গড়াই কয়লা পাচার মামলায় অন্যতম সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া কয়লা কারবারি জয়দেব মণ্ডল এবং অন্যদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছিলেন। দীনেশ গড়াইয়ের করা সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি মামলা করে তদন্তে নামে। সেই মামলাটি সিআইডিকে হস্তান্তর করা হয়েছে। পরে পাল্টা একটি অভিযোগ দীনেশ গড়াই সহ অন্যদের বিরুদ্ধে হয়। সেই মামলার তদন্ত অবশ্য আসানসোল দূর্গাপুর পুলিশের গোয়েন্দা বিভাগ বা ডিডি করছে।

উল্লেখ্য, ১৯ নং জাতীয় সড়ক লাগোয়া জমি দখলকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর এই গুলি চালানোর ঘটনা ঘটেছিল। সেদিন দুপুরে আসানসোলের ১৯ নং জাতীয় সড়কের চন্দ্রচূড় মন্দির সংলগ্ন একটি হোটেল থেকে খাবার নিতে এসেছিলেন দীনেশ গড়াই ও তার সঙ্গীরা। তারা হোটেল থেকে বেরিয়ে গাড়িতে উঠে সামনের দিকে যাচ্ছিলেন। তখন আচমকাই বেশ কয়েকটি মোটরবাইক করে আসা কয়েকজন যুবক দীনেশের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। তবে একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে দীনেশে গাড়িতে লাগে। এর পরে দীনেশ জয়দেব এবং অন্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নেয় ও ঘটনার দিন রাতে অভিযুক্ত চারজনকে গ্রেফতার করে। এরপর দীনেশ গড়াই ও তার গাড়িতে থাকা সঙ্গীদের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়।পুলিশের এক আধিকারিক বলেন, ঐ ঘটনার পরে একটি মামলার তদন্তভার ডিডির কাছে আছে। অন্য একটি মামলা সিআইডির হাতে গেছে।

Leave a Reply