ASANSOL

তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের ৯০ সদস্যের জেলা কমিটি, সভাপতি হলেন প্রণব কুমার দত্ত

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শনিবার আসানসোলের রাহালেনে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে জেলা তৃণমূল কংগ্রেস লিগ্যাল সেলের একটি সভা অনুষ্ঠিত হয়। এতে আসানসোল আদালতে তৃণমূল কংগ্রেসের সাথে যুক্ত আইনজীবী সহ ৯০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই বিষয়ে, মেয়র পারিষদ সহ-ব্লক সভাপতি গুরুদাস চ্যাটার্জি, বরো চেয়ারম্যান রাজেশ তিওয়ারি, বরো চেয়ারম্যান তথা ব্লক সভাপতি অনিমেষ দাস বলেন যে ২০২৪ সালে লোকসভা নির্বাচন হতে চলেছে। এক্ষেত্রে আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। তাই ৯০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। যাতে লিগ্যাল সেলটি আসন্ন নির্বাচনে জেলার উভয় লোকসভা আসনে টিএমসিকে জয়ী করতে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তিনি জানান, তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ৯০ জন আইনজীবীকে এই কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। শিগগিরই এই কমিটিতে আরও আইনজীবীদের স্থান দেওয়া হবে। রাজনীতির ক্ষেত্রে আইনজীবিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিখ্যাত রাজনীতিবিদদের অধিকাংশই আইনজীবী।

লিগ্যাল সেলের ৯০ সদস্যের কমিটিতে আইনমন্ত্রী মলয় ঘটক প্রধান উপদেষ্টা, অভিজিৎ ঘটক, রাজেশ তিওয়ারি, স্বরাজ চ্যাটার্জি, সোমনাথ চট্টরাজ উপদেষ্টা, প্রণব কুমার দত্ত সভাপতি, মণিপদ্ম ব্যানার্জী, হিমাংশু ঝা, প্রবীর রায়, অনুপ মুখার্জি যুগ্ম সাধারণ সম্পাদক, অজয় ব্যানার্জি, প্রদীপ নায়ক, মহেন্দ্র সাও, শিশির ব্যানার্জি, দেবরাজ মিশ্র, নয়জন সহ-সভাপতি, প্রেম বিহারী সিং, অনিন্দিতা মুখার্জি, অভিজিৎ মুখার্জি, বুন্দেলা প্রসাদ সিং সহ ১৮ জন সম্পাদক এবং ১৮ জন সংগঠন সম্পাদক রয়েছেন। আইটি সেলে দিলশাদ খান, পলাশ ব্যানার্জি, তারিখ আঞ্জুমান সহ ৫৭ জনকে কার্যনির্বাহী কমিটিতে রাখা হয়েছে।

Leave a Reply