ASANSOL

পশ্চিম বর্ধমান জেলায় সাড়ম্বরের সঙ্গে পালিত ৭৫ তম প্রজাতন্ত্র দিবস

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শহর সহ গোটা শিল্পাঞ্চল জুড়ে শুক্রবার সাড়ম্বর ও বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হল ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। দূর্গাপুরের যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হয় প্রজাতন্ত্র দিবস।
এদিন সকালে আসানসোলের পোলো গ্রাউন্ডে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোজন করেন পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এস পোন্নাবলম । এরপর আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে গার্ড অফ অনার দেওয়া হয়। পুলিশ বিভিন্ন সরকারি সংস্থা ও স্কুলের পড়ুয়ারা কুচকাওয়াজে অংশ গ্রহন করে। সেই কুচকাওয়াজে অভিভাবন গ্রহণ করেন জেলাশাসক এস পোন্নাবলম। ছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি ধ্রুব দাস সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। পাশাপাশি ১৫ টি ট্যাবলো এদিনের কুচকাওয়াজে অংশগ্রহণ করে। এরমধ্যে বেশ কয়েকটি ট্যাবলোতে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প তুলে ধরা হয়। সবশেষে স্কুলের ছাত্র-ছাত্রীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে। পরে পুরষ্কার দেওয়া হয়।


এদিন সকালে আসানসোল পুরনিগমে প্রজাতন্ত্র দিবস পালনে জাতীয় পতাকা উত্তোলন করেন মেয়র বিধান উপাধ্যায়।
পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের আসানসোলে জেলা কার্যালয়ে প্রজাতন্ত্র দিবস পালনের অনুষ্ঠান হয়।
রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক প্রজাতন্ত্র দিবস পালনের একাধিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।
বার্ণপুর স্টেডিয়ামে ইস্কো কারখানা বা আইএসপির তরফে প্রজাতন্ত্র দিবস পালনের অনুষ্ঠান হয়। সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন কারখানার ডিআইসি বিপি সিং।


পাশাপাশি চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা, ইসিএল সহ সরকারি ও বেসরকারি উদ্যোগে আসানসোলের বিভিন্ন জায়গায় প্রজাতন্ত্র দিবস পালনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।
অন্যদিকে, এদিন দুর্গাপুরে পালিত হয় ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। দুর্গাপুরে মূল অনুষ্ঠানটি হয় দূর্গাপুরের প্রাণকেন্দ্র সিটি সেন্টারের চতুরঙ্গ ময়দানে। সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন দুর্গাপুরের মহকুমা শাসক সৌরভ চট্টোপাধ্যায়। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের আধিকারিকরা। এদিন প্রথমে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণ করেন পুলিশ ,প্রশাসন এবং বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা। পরে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

Leave a Reply