ASANSOL

আসানসোলে জেলা হাসপাতালে সুপারকে স্মারকলিপি বাসিন্দাদের, রাস্তা বন্ধ না করার দাবি

বেঙ্গল মিরর, আসানসোল,  রাজা বন্দোপাধ্যায়ঃ  আসানসোল পুরনিগমের ৮৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা শুক্রবার ওয়ার্ড কাউন্সিলর কল্যাণী রায়ের নেতৃত্বে আসানসোল জেলা হাসপাতাল কতৃপক্ষের কাছে একটি স্মারকলিপি দিয়েছেন। তবে জেলা হাসপাতাল সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস না থাকায়, তার পরিবর্তে ডেপুটি সুপার কঙ্কন রায়ের কাছে এই স্মারকলিপি দেওয়া হয়েছে। শাসক দল তৃনমুল কংগ্রেসের কাউন্সিলারের মাধ্যমে সানভিউ ও সরস্বতী পল্লী এলাকার বাসিন্দারা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দাবি করেছেন যে, হাসপাতাল লাগোয়া একটি রাস্তা আছে। এই রাস্তাটি শর্টকাটে হাসপাতালে আসা যায় । তাই রাস্তাটি বন্ধ করা উচিত নয়।


কল্যাণী রায় বলেন, ৮৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর শিবদাস চট্টোপাধ্যায় ও দয়াময় রায়ের প্রচেষ্টায় ১২ ফুটের এই রাস্তা তৈরি করা হয়েছিল। সানভিউ ও সরস্বতী পল্লীর মাঝখানে ৩ নং মহিশীলা কলোনির এই এলাকার মানুসদের জন্য এই রাস্তা খুবই উপকারী ও প্রয়োজনীয়। এইসব এলাকায় কেউ অসুস্থ হলে দ্রুত এই শর্টকাট রাস্তা দিয়ে হাসপাতালে পৌঁছানো যায়। ,কিন্তু এখন শোনা যাচ্ছে হাসপাতাল কতৃপক্ষ এই জায়গায় একটি ভবন নির্মাণ করবে। যে কারণে ওই রাস্তাটি বন্ধ হয়ে যাবে। এরফলে এই এলাকার মানুষদেরকে হাসপাতালে আসতে প্রায় ২ কিলোমিটার রাস্তা ঘুরতে হবে।কল্যাণী রায় আরো বলেন, এই পরিস্থিতিতে কারোর মৃত্যু বা অঘটন কিছু ঘটলে তার দায় কে নেবে? এর জন্য এদিন জেলা হাসপাতাল সুপারের কাছে একটি স্মারক লিপি দেওয়া হয়েছে। তাতে রাস্তা বন্ধ না করার জন্য অনুরোধ করা হয়েছে।


তবে হাসপাতাল কতৃপক্ষ কাউন্সিলার ও এলাকার বাসিন্দাদেরকে তাদের দাবি নিয়ে কি করা হবে, সেই ব্যাপারে কোন আশ্বাস দেওয়া হয় নি বলে জানা গেছে। বলা হয়েছে, রোগী কল্যান সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটকের উপস্থিতিতে এই ব্যাপারে সর্বস্তরে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তরও এর অনুমোদন দিয়েছে। এখন কিছু করতে হলে সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে।

Leave a Reply