RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে গ্যাস সিলিন্ডার ব্লাস্ট, পুড়ে ছাই বাড়ির সকল সামগ্রী

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :    গভীর রাত্রে গৃহস্থের বাড়ির গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়ে পুড়ে ছারখার হলো বাড়ির সকল সামগ্রী। ঘটনার খবর পেয়ে দমকল বিভাগ ঘটনাস্থলে এসে পৌঁছলেও তার আগেই পুড়ে ছাই হয় সব কিছুই। ঘটনাটি ঘটে রানীগঞ্জের ৯১ নম্বর ওয়ার্ডের গির্জা পাড়ার নেপালিধাওরা এলাকায়। ঘটনা প্রসঙ্গে জানা যায় বীরেন্দ্র ঠাকুর নামের এক বেসরকারি সংস্থার কর্মীর ছেলে বিকাশ ঠাকুর ও তার স্ত্রী সঞ্জিলা দেবী শুক্রবার রাত্রে বাড়িতেই ছিলেন।

পরিবারের সদস্য বিকাশ ঠাকুরের দাবি সে রাত্রে কাজ থেকে বাড়ি ফেরার পর তার মা গ্যাস ওভেনে, কাজ করতে গিয়ে হঠাৎ গ্যাসের পাইপ লাইনের মধ্যেই আগুন ধরে যায় বিষয়টি দেখে তার মা ভয়ে আতঙ্কে সেখান ছেড়ে তার ছেলেকে বিষয়টি জানালেই সে পাড়া-প্রতিবেশীদের সে সম্পর্কে খবর দেয় মুহূর্তে জড়ো হয়ে যায় পাড়া-প্রতিবেশীরা। দেখা যায় কয়েক মুহূর্তে ওই গ্যাস সিলিন্ডারের সংস্পর্শে আগুন চলে আসায় সেই আগুনের প্রভাবে ই গ্যাস সিলিন্ডার সশব্দে ফেটে যায় বলেই দাবি করে তারা জানান এই আগুন মুহুর্তে বাড়ির সর্বত্র ছড়িয়ে পড়ে যার জেরে কয়েক মুহূর্তে আগুনের গ্রাসে বাড়ির সকল সামগ্রী পুড়ে ছাই হয়ে যায়। বাড়ির মধ্যে থাকা মোটর বাইক লোহার আলমারি সবই জ্বলে যায় এই লেলিহান আগুনে। এই খবর দমকল বিভাগের কাছে যাওয়ার পরপরই রানীগঞ্জের দমকল বিভাগের একটি ইঞ্জিন ঘটনার ফলে পৌঁছে আগুন নেভাতে তৎপর হয়। যদিও তার আগেই ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের জেরে পুড়ে ছারখার হয়ে যায় সবকিছু।

এদিনের এই অগ্নিকাণ্ডের ঘটনার পর পরই হতবাক হয়ে পড়েছে সকলে বাড়ির সদস্যরা আকস্মিক ঘটা এই ঘটনায় স্তম্ভিত। দিনআনা দিন খাওয়া পরিবারের সদস্যরা কিভাবে গুছিয়ে তুলবে তাদের পরিবার তা নিয়েই এখন ধোঁয়াশায় রয়েছে। এই খবর পুলিশ প্রশাসনের কাছে যাওয়ার পরপরই রানীগঞ্জ থানার পুলিশ ঘটনার স্থলে পৌঁছে দমকল বিভাগের সাথেই আশেপাশের পরিবারের সদস্যদের নিরাপদ দূরত্বে সরিয়ে দেয়। পরিবারের সদস্যদের দাবি গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হওয়ার কারণেই এই ভয়াবহ দুর্ঘটনার কোপে পড়তে হল তাদের।

Leave a Reply