ASANSOL

আসানসোল পুরনিগমের স্বাস্থ্য কেন্দ্রে চালু ” ইউনানি ডিসপেনসারি, উদ্বোধনে মেয়র

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল পুরনিগমের ২৫ নং ওয়ার্ডে রেলপারের ওকে রোড এলাকায় আসানসোল পুরনিগমের স্বাস্থ্য কেন্দ্রে মঙ্গলবার থেকে চালু হলো ” ইউনানি ওপিডি বা ডিসপেনসারি “। এদিন এক অনুষ্ঠানে ফলক উন্মোচন করে এর উদ্বোধন করেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়। প্রসঙ্গতঃ, হাকিম আজমল খানের জন্মদিনটি  ইউনানি দিবস পালিত হয়। গত ফেব্রুয়ারি ছিল হাকিম আজমল খানের জন্মদিন। আসানসোল পুরনিগম কতৃপক্ষ এদিন এই উপলক্ষ্যে আয়ুষ প্রকল্পের অধীনে রেলপারের এই স্বাস্থ্য কেন্দ্রে ইউনানি পদ্ধতি ব্যবহার করে চিকিৎসা পরিষেবা শুরু করলো ।

নতুন চিকিৎসা পরিসেবা চালুর পাশাপাশি এদিন স্বাস্থ্য কেন্দ্রের কাছে ইকবাল ময়দানে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরেরও আয়োজন করা হয়েছিল। যেখানে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা এলাকার মানুষদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেয়র বিধান উপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ ইউনুস খান , আসানসোল পুরনিগমের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গাঙ্গুলি,  স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ শামীম আলম, ওয়ার্ড কাউন্সিলর এস এম মুস্তফা এবং ওকে রোড স্বাস্থ্য কেন্দ্রের সকল স্বাস্থ্যকর্মী। অনুষ্ঠানের সূচনা হয় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে। পরে অতিথিরা হাকিম আজমল খানের ছবিতে পুষ্পস্তবক অর্পণ করেন।


এই প্রসঙ্গে বিধান উপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সমগ্র রাজ্যের প্রতিটি ক্ষেত্রে দ্রুত উন্নয়ন হচ্ছে। আসানসোলেও স্বাস্থ্য সুবিধার অনেক উন্নতি হয়েছে। তিনি আরো বলেন, অনেকেই ইউনানি পদ্ধতিতে চিকিৎসা নিতে ইচ্ছুক। এ কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই স্বাস্থ্য কেন্দ্রে ইউনানি ওপিডি উদ্বোধন করা হল। এই এলাকার মানুষেরা এখন থেকে এই স্বাস্থ্য কেন্দ্রে  ইউনানি পদ্ধতিতে চিকিৎসা নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *