DURGAPUR

অমৃত ভারত প্রকল্পে পানাগড় স্টেশনের পুনর্নির্মাণ প্রধানমন্ত্রীর ভার্চুয়াল সূচনায় সাংসদ

বেঙ্গল মিরর, পানাগড়, রাজা বন্দোপাধ্যায় ও  সৌরদীপ্ত সেনগুপ্ত : গোটা দেশে অমৃত ভারত প্রকল্পে মোট ৫৫৪ টি  স্টেশনের সৌন্দর্যায়নের মাধ্যমে পুনর্নির্মাণ ও ১৫০০ টি ওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মাণের কাজের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
এদিন রেলমন্ত্রীকে সঙ্গে নিয়ে ভার্চুয়াল মাধ্যমে একসাথে সারা দেশে বিভিন্ন জায়গায় এই প্রকল্পের সূচনা করেন তিনি।
সেই প্রকল্পের আওতায় রয়েছে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের পানাগড় স্টেশন রয়েছে।  সেই স্টেশনের সৌন্দর্যায়ন, আধুনিকীকরণ, পানাগড় স্টেশন সংলগ্ন রেল গেটের ওপর ব্রিজ নির্মাণের কাজের সূচনা করা হয় এদিন। উদ্বোধন অনুষ্ঠানের জন্য এদিন পানাগড় স্টেশনের ১ ও ২ নম্বর প্লাটফর্মের মাঝে জায়েন্ট স্কিনের মাধ্যমে অনুষ্ঠান দেখানোর আয়োজন করা হয়েছিল আসানসোল রেল ডিভিশনের পক্ষ থেকে।


এদিন পানাগড় স্টেশনে এই অনুষ্ঠানের পাশাপাশি প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের অনুষ্ঠান দেখতে হাজির ছিলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ এসএস আলুওয়ালিয়া, আসানসোল রেল ডিভিশনের ডিআরএম চেতনা নন্দ সিং সহ রেল আধিকারিক ও এলাকার বিশিষ্টজনেরা।
এদিন সাংসদ এসএস আলুওয়ালিয়া সংবাদ মাধ্যমকে উদ্বোধনের বিষয় জানানোর পাশাপাশি বলেন, পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে  দূষণ সৃষ্টি হওয়ার জন্য নাজেহাল কাঁকসার মানুষ। প্রশাসনকে এই বিষয়ে এলাকার মানুষ অভিযোগ জানানোর পরেও এখনো পর্যন্ত কোনো কাজ হয়নি। তিনি আরো বলেন, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ বা পলিউশন কন্ট্রোল বোর্ডের যে সমস্ত নিয়ম রয়েছে, সেই সমস্ত নিয়ম একাধিক কারখানা কর্তৃপক্ষ মানছে না বলে তিনি অভিযোগ পেয়েছেন।


সাধারণ মানুষকে এই বিষয়ে প্রশাসন, পলিউশন কন্ট্রোল বোর্ড ও তার কাছে এই বিষয়ে লিখিত আবেদন জমা দিলে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছেন বিজেপি সাংসদ।
এই প্রসঙ্গে আসানসোলের ডিআরএম বলেন, অমৃত ভারত প্রকল্পে আসানসোল ডিভিশনের আসানসোল স্টেশন ও একাধিক স্টেশনের পুনর্নির্মাণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *