DURGAPUR

রাঁচি থেকে কলকাতা যাওয়া যাত্রী বোঝাই বাসে ভয়াবহ অগুন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর :  ( Durgapur Latest News ) সোমবার রাতে এই ঘটনাটি লক্ষ্য করে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। বাস থেকে কুণ্ডলী পাকিয়ে বের হয় ধোঁয়া। ঘটনায় গোটা এলাকা মুহূর্তে ঢেকে যায় কালো ধোঁয়ায়। সোমবার রাতেই ১৯ নম্বর জাতীয় সড়কে চলমান বাসে ভয়াবহ এই অগ্নিকান্ড ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়ে । পরে দমকলের দুটি ইঞ্জিন কয়েক ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে । এই ঘটনায় হতাহতের খবর নেই।


ঘটনা প্রসঙ্গে জানা যায়, একটি যাত্রী বোঝাই বাস, সোমবার রাঁচি থেকে কলকাতার দিকে যাচ্ছিল প্রায় ৫০জন যাত্রী নিয়ে। এরই মধ্যে হটাৎ বিধাননগর সংলগ্ন ইন্দো আমেরিকান মোড়ের কাছে ১৯নং জাতীয় সড়কের উপর, বাসটিতে ধোঁয়া বের হতে থাকে। চালক খালাসি সহ, বাসে থাকা যাত্রীরা এই বিষয় লক্ষ্য করে বাস থেকে নেমে কোনক্রমে প্রাণ বাঁচান। এরপরেই কুণ্ডলী পাকিয়ে আগুন বের হতে থাকে বাস থেকে। মুহূর্তে ধোঁয়ায় ঢেকে যায় গোটা জাতীয় সড়ক। স্থানীয় এলাকার মানুষজনদের কাছে এ বিষয়ে খবর পেয়ে, পৌঁছায় নিউ টাউনশিপ থানার পুলিশ ও দুর্গাপুরের দমকল বিভাগের দুটি ইঞ্জিন। পরে দমকল বিভাগের কয়েক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ।

দমকল বিভাগের প্রাথমিক অনুমান শর্ট-সার্কিটে জেরে, এই অগ্নিকাণ্ড ঘুটতে পারে। তবে প্রশ্ন উঠছে একটাই, দশ দিনের মধ্যে পশ্চিম বর্ধমানের  বিভিন্ন প্রান্তে ট্রাক, ছোট গাড়িতে আগুন লাগার ঘটনার পর এবার বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, যা নিয়ে এই সকল গাড়িগুলির ফিটনেস নিয়েই উঠছে প্রশ্ন। সকল গাড়ির ফিটনেস সঠিক রয়েছে কিনা তা খতিয়ে দেখে গাড়িগুলিকে চলাচলের উদ্যোগ নেওয়া উচিত বলেই দাবি করছেন অভিজ্ঞ মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *