RANIGANJ-JAMURIA

পথ দুর্ঘটনার বলি হলো এক সিভিক ভলেন্টিয়ার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুড়িয়া:   জাতীয় সড়কে পথ দুর্ঘটনার বলি হলো এক সিভিক ভলেন্টিয়ার। ১৯ নম্বর জাতীয় সড়কের শ্রীপুর ফাঁড়ি এলাকার জেকে নগর মোড় এলাকায় ঘটে এই ঘটনা। জলের ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে যাননিয়ন্ত্রণ করা বছর ত্রিশের জামুড়িয়ার সেন্ট্রাল সাতগ্রাম কোলিয়ারির বাসিন্দা, রমেশ বাউরীকে ধাক্কা মারলে গুরুতরভাবে আহত হয় সে, পরে তাকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে। মুহূর্তে ঘটা এই ঘটনায় হতচকিত সকলে ।

File photo

ঘটনা প্রসঙ্গে জানা যায় জামুরিয়ার ট্রাফিক বিভাগের সিভিক ভলেন্টিয়ারের কর্মরত বছর ত্রিশের রমেশ অন্যান্য দিনের মতো এদিনও জেকে নগর মোড় এলাকায় জাতীয় সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করার জন্য লক্ষ্য রাখছিল, প্রত্যক্ষদর্শীদের দাবি দুপুর প্রায় একটা নাগাদ রানীগঞ্জ অভিমুখ থেকে আসানসোল  অভিমুখে যাওয়া একটি দল বোঝায়  ট্যাঙ্কার হঠাৎই জে কে নগর মোড়ের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে চৌমাথা রাস্তার মধ্যে সেই সময় একটি স্কুটিকে ধাক্কা মেরে ওই ট্যাঙ্কারের চালক সেখানে কর্মরত থাকা রমেশ বাউরীকে ধাক্কা মারে। কয়েক মুহূর্তের মধ্যে ঘটা এই ঘটনায় গুরুতরভাবে আহত হয় রমেশ, পরে বিষয়টি স্থানীয়রা ও তার সহকর্মী প্রত্যক্ষ করে পুলিশ প্রশাসনে খবর দিয়ে আহত ওই সিভিক ভলেন্টিয়ার কে উদ্ধার করে তার আঘাত গুরুতর থাকায় তাকে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যায় যদিও এত সকলের পরও শেষ রক্ষা হয় না।

উল্লেখ্য জাতীয় সড়কের এই অংশে পথ দুর্ঘটনা এই প্রথম নয় বারংবারই এই চৌমাথা মোড়ে পথ দুর্ঘটনার বিষয় লক্ষ্য করা গেছে যাকে নিয়ন্ত্রণের জন্য বারংবার বিক্ষোভ আন্দোলন এমনকি পথ অবরোধ থেকে শুরু করে পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েছে এলাকার মানুষজন। তবে এবার প্রশাসনিক স্তরের সঙ্গে যুক্ত থাকা সিভিক ভলেন্টিয়ার এরূপভাবে দুর্ঘটনার কবলে পড়ায় হতচকিত সকলে। এখন দেখার সিভিক ভলেন্টিয়ার এর এই মর্মান্তিক পরিণতির পর কি ব্যবস্থা নেয় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *