ASANSOLBusiness

আসানসোলে “সুধামৃত রেস্টোবার” র আনুষ্ঠানিক উদ্বোধন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: সুধামৃত রেস্তোরাঁ নামটি আসানসোল শিল্পাঞ্চলের মানুষের কাছে সুপরিচিত সেই ৮০ এর দশক থেকেই।
সঠিক দামে সঠিক কোয়ালিটির সুস্বাদু খাবারের সন্ধান করতে গেলেই যে নামটি শিল্পাঞ্চলের আমজনতার মনে আসে সেটি সুধামৃত রেস্তোরাঁ। কারণ বর্তমানে বহু রেস্তোরাঁ থাকলেও সুধামৃতর
বিকল্প নেই বললেই চলে। মূল রেস্তোরাঁটি এখনো রয়েছে আসানসোলের জিটি রোডের সিটি বাস স্ট্যান্ডের অদূরে বস্তিন বাজারে ঢুকতেই দোতলায় অমৃত মিষ্টির দোকানে উপরে।



এবার তাদেরই নতুন কাউন্টার “সুধামৃত রেস্টোবার” র আনুষ্ঠানিক উদ্বোধন হল সোমবার সন্ধ্যায়। নতুন “সুধামৃত রেস্টোবার” এর ঠিকানা হলো আসানসোল চেলিডাঙ্গায় জিটি রোডের ধারে শতাব্দী পার্কের বিপরীতে পার্ক ক্যাফেের ঠিক দোতলায়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌরব রায়,সুপ্রভাত বিসওয়াল,উজ্জল রায়,ঋত্বিক ঘটক প্রমুখ।



এই ব্যাপারে সুধামৃত রেস্টোবার “র কর্নধার কৌস্তুভ নারায়ণ গড়াই  বলেন,  সুধামৃত নামটি ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কের ম্যানেজার দিয়েছিলেন। ১৯৮৩ সালের ৩  নভেম্বর আসানসোলের সেই  সময়ের এ্যাডিশনাল এসপি এর উদ্বোধন করেছিলেন।
তিনি আরো বলেন, “সুধা” আমাদের ব্র্যান্ড নাম। আমরা এসবি গড়াইয়ের পরিবার। আমাদের বেশিরভাগ ব্যবসার নামে সুধা আছে। অমৃত নামটি অমর মধুকে বোঝায়।


এই দোকান শুরু করেন কেদারনাথ গড়াই বা লাড্ডু গড়াই।  যিনি  ষষ্ঠী নারায়ণ গড়াইয়ের পুত্র।
যে সমস্ত কর্মীরা এখানে কাজ করছেন, তাদের ৭৫ শতাংশ ২০ বছরেরও বেশি সময় ধরে আমাদের সাথে আছেন। তাদের মধ্যে আবার ২ জন রয়েছেন। যারা ৪০ বছর ধরে আমাদের সঙ্গে  রয়েছেন। একই মানের রান্নার উপাদান, যেমন মসলা  থেকে শুরু করে সবকিছু ব্যবহার করা হয়েছে। ফলে এটি ৪০ বছর ধরে একই স্বাদ তৈরি করে। তিনি আরো বলেন, ৩ প্রজন্মের জন্য আমাদের মূল্যবান গ্রাহকদের সাথে ভালবাসা এবং পরিবারের মতো সম্পর্ক।
আমরা লোকেদের বর্ণনা করতে শুনেছি যে তাদের ঠাকুমা এবং ঠাকুরদা এখানে প্রেমে পড়েছিলেন। এর পরে এমনকি তাদের বাবা-মা এখানে প্রেমে পড়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *