RANIGANJ-JAMURIA

আবারো ভয়াবহ অগ্নিকাণ্ড উখরায়, তুলোর গুদামে লাগলো আগুন

বেঙ্গল মিরর চরণ মুখার্জী, রানীগঞ্জ :   এবার দ্বিতীয় দফায়, আগুন লাগার ঘটনার এক দিন পরেই ফের একবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো, রানীগঞ্জ বিধানসভা অন্তর্গত অন্ডাল থানা এলাকার, উখড়া  ফাঁড়ি অঞ্চলের, উখরা পঞ্চায়েত অফিস কার্যালয়ের সামনে। যারা গেছে কার্যালয়ের সামনে জমে থাকা বিশাল পরিমাণে আবর্জনা স্তূপের মধ্যে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলেই অনেকের দাবি, যদিও বেশ কিছু প্রত্যক্ষদর্শী দাবি করেছেন তুলোর দোকানের গোডাউনে মজুদ থাকা তুলোতে শর্ট-সার্কিটে জেরে এই আগুন লাগতে পারে।

যদিও মুহূর্তে লাগা সেই আগুন, ভয়াবহ রূপ নেয়। স্থানীয়রা বিষয়টি লক্ষ্য করে, পুলিশ প্রশাসনকে খবর দিলে, উখড়া ফাঁড়ির বড় বাবু মইনুল হক, এই ঘটনার খবর পেয়ে দ্রুত দমকল বিভাগকে খবর দিলে, রানীগঞ্জ থেকে দমকলের একটি ইঞ্জিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে, আগুন নেভানোর কাজে তৎপর হয়। অনেকেই দাবি করেছেন, এই তুলোর দোকানে থাকা তুলোর কাঁচামাল রাখা সামগ্রীর মধ্যে শর্ট-সার্কিটের জেরে আগুন লেগে,সেই আগুন ছড়িয়ে এই ভয়াবহ আগুন লেগে যায়।

কয়েক মুহূর্তের ঘটা এই ঘটনায়, ঘন জনবসতিপূর্ণ ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়, অনেকেই আশেপাশে থাকা দোকানগুলি থেকে তাদের বিভিন্ন সামগ্রী দূরে সরিয়ে নিয়ে যায়। এই আগুন যাতে সর্বত্র ছড়িয়ে না পড়ে তার জন্য প্রাথমিকভাবে স্থানীয় এলাকার বাসিন্দারা, নিজেদের চেষ্টায় আগুন নেভাতে শুরু করে, পরে দমকলের একটি ইঞ্জিন ঘটনার স্থলে পৌঁছে, আধ ঘন্টার প্রচেষ্টায়, আগুন নিয়ন্ত্রণে আনে। কিভাবে লেগেছে এই আগুন, সে বিষয় নিয়ে তদন্ত শুরু করেছে দমকল বিভাগের আধিকারিকেরা। তবে ঘনবসতিপূর্ণ এই এলাকায় আগুন ছড়িয়ে পড়লে, ভয়াবহ আকার নিত, বলেই আশঙ্কা প্রকাশ করেছেন এলাকাবাসী।

Leave a Reply