PANDESWAR-ANDAL

হাইকোর্টের অনুমতি নিয়ে মিছিল করল সংগ্রামী যৌথ মঞ্চ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী  :   এবার হাইকোর্টের অনুমতি নিয়ে মিছিল করল সংগ্রামী যৌথ মঞ্চ। গত ১৬ ই মে পাণ্ডবেশ্বর ব্লকের অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীদের ঠিক সময়ে বেতন প্রদান, রান্নার খরচ প্রতি মাসে দেওয়া, অহেতুক হয়রানি বন্ধ করা, সহ বিভিন্ন অনিয়মের প্রতিকার চেয়ে সিডিপিও দফতরের স্মারকলিপি জমা দিতে যায় সংগ্রামী যৌথ মঞ্চ। আর সেই স্মারকলিপি জমা দেওয়ার সময় কালে p তৃণমূলের একদল দুষ্কৃতির হাতে তাদের ওপর হামলা চালানো হয় বলেই অভিযোগ ওঠে এই ঘটনায় আহত হয় বেশ কয়েকজন।

এ বিষয়ের প্রেক্ষিতে এই ঘটনার প্রতিবাদ জানানোর জন্য আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার ও পাণ্ডবেশ্বর থানায় প্রতিবাদ মিছিল করার অনুমতি চাইলেও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সেই মিছিল করার অনুমতি দেওয়া হয়নি। যদিও সে সবকে কাটিয়ে উঠতে তারা হাইকোর্টের দ্বারস্থ হলে বিচারক তাদের মিছিল করার অনুমতি দেন তবে তা সম্পূর্ণ শৃঙ্খলা বজায় রেখে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে।

বুধবার সেই অনুমতি ক্রমেই সমস্ত নিয়ম-নীতি মেনে বেলা বারোটা থেকে তারা বিভিন্ন জেলা থেকে তাদের সংগঠনের বিশাল সংখ্যক সদস্যদের সঙ্গে নিয়ে পাণ্ডবেশ্বর এর রেলস্টেশন থেকে এই প্রতিবাদী ধিক্কার মিছিল করে পাণ্ডবেশ্বর বাজার হয়ে পাণ্ডবেশ্বরের ফুলবাগান কোলিয়ারি সংলগ্ন দুর্গা মন্দির এর কাছে তারা মঞ্চ করে সভা করেন। এই দিনের এই সভায় মুখ্য বক্তা ভাস্কর ঘোষ প্রতিবাদে গর্জে ওঠেন। সেদিনের সেই হামলার বিরুদ্ধে সরব হওয়ার সাথেই রাজ্য সরকারের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন।

Leave a Reply