RANIGANJ-JAMURIA

রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনা মেঘালয় থেকে গ্রেফতার পঞ্চম অভিযুক্ত বিহারের যুবক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ মেঘালয় থেকে গ্রেফতার করা হল রানিগঞ্জের সোনার গয়নার দোকানে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত আরো এক অভিযুক্তকে। রানিগঞ্জে সোনার দোকান ডাকাতির ঘটনায় শুক্রবার রাতে পঞ্চম অভিযুক্ত হিসাবে গ্রেফতার হওয়া যুবকের নাম বিবেক চৌধুরী। তার বাড়ি বিহারের সিওয়ান জেলার চাঁদপুরে।
মেঘালয়ের রিভৌ জেলার খানাপাড়া থানা এলাকা থেকে বিবেককে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়েছে বলে শনিবার আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব দাস জানিয়েছেন। তিনি বলেন, মেঘালয় আদালত থেকে ট্রানজিট রিমান্ডে নেওয়ার পরে তাকে আসানসোলে আনা হবে। পরে আসানসোল আদালতে পেশ করে আমরা হেফাজতে নেবো।

File photo


কিন্তু বিহারের সিওয়ান জেলার বিবেক চৌধুরী রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতি করে কি করে মেঘালয়ে চলে গেলো? এই প্রসঙ্গে পুলিশ সূত্রে জানা গেছে, গত ৯ জু রানিগঞ্জ সোনার দোকানে ডাকাতির পরে বিবেক যে কোন ভাবে বিহারে পৌঁছে যায়। কিন্তু ততক্ষণে আসানসোল দূর্গাপুর পুলিশ বিহারের পুলিশকে গোটা ঘটনার কথা জানায়। আসানসোল দূর্গাপুরের একটি দল বিহারের ডাকাত দলের খোঁজ করতে চলে আসে।

জানা গেছে, বিবেকের দাদা মেঘালয়ের রিভৌ জেলার খানাপারা থানা এলাকায় থাকে ও সেখানে একটি ক্র্যাশারে কাজ করে। বিবেক পুলিশের হাত থেকে বাঁচতে মেঘালয়ে দাদার কাছে চলে যায়। কিন্তু শেষ রক্ষা হলো না। গোপন সূত্রে খবর পেয়ে ও ট্র্যাক করে বিবেকের কথা মেঘালয় পুলিশকে জানানো হয়। তারপরই শুক্রবার রাতে বিবেক পুলিশের হাতে গ্রেফতার হয়।


উল্লেখ্য, গত ৯ জুন দুপুরে রানিগঞ্জের এনএসবি রোডে একটি সোনার দোকানে ডাকাতি করে ৭ জনের একটি ডাকাত দল। এই ঘটনার ঠিক এক ঘন্টা পরে আসানসোলের মহিশীলা কলোনির চক্রবর্তী মোড়ে ঐ ডাকাত দলের চার সদস্য ( যাদের মধ্যে রানিগঞ্জের ঘটনায় পুলিশের গুলিতে জখম হওয়া সনু সিং ছিলো) একটি চারচাকা গাড়ি ছিনতাই করে। গাড়ি ছিনতাই করার আগে তারা চালক তথা মালিককে গুলিও করে। এরপর তারা সীমান্ত পার করে ঝাড়খণ্ডে পালিয়ে যায়।


শুক্রবার রাতে মেঘালয় থেকে বিবেক চৌধুরী ধরার আগে পর্যন্ত রানিগঞ্জ ও আসানসোলের দুটি ঘটনায় দুজন করে মোট চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছিলো। বাকি চারজনকে গ্রেফতার করার জন্য তিনদিন আগে আসানসোল গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিলো পুলিশের আবেদনের ভিত্তিতে। সেই পরোয়ানা নিয়ে পুলিশ বিহার যায় তাদের খোঁজ করতে। তারপরেই পঞ্চম অভিযুক্ত হিসেবে বিবেককে পুলিশ ধরে।


রানিগঞ্জের ডাকাতির ঘটনায় তদন্তে নেমে পুলিশ ইতিমধ্যেই স্থানীয় একটি যোগসূত্র বা লিঙ্কম্যানের খোঁজ পেয়েছে। বিহারের সিওয়ানের বাসিন্দা ফল বিক্রেতা শশীকান্ত মালি নামে সেই লিঙ্ক ম্যানকে পুলিশ ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করে হেফাজতে নিয়ে জেরা করছে। ধৃতরা সবাই বিহারের বাসিন্দা।পুলিশ রানিগঞ্জে ডাকাতির ঘটনায় সোনু সিং ওরফে বিশ্বজিৎ কুমার শা ও নগেন্দ্র যাদবকে গ্রেফতার করেছে। আসানসোলে গুলি চালানোর ঘটনায় সুরজ কুমার সিংকে গ্রেফতার করা হয়েছে। তিনজনই আপাততঃ পুলিশের হেফাজতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *