DURGAPUR

দূর্গাপুর শহরের সামগ্রিক উন্নয়ন নিয়ে আলোচনা / মন্ত্রীর উপস্থিতিতে প্রশাসনিক স্তরে বৈঠক

বেঙ্গল মিরর দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Durgapur News Updates ) আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার উদ্যোগে দুর্গাপুর শহরের সামগ্রিক উন্নয়ন নিয়ে পরিকল্পনা নিতে দূর্গাপুর মহকুমাশাসকের দপ্তরে মঙ্গলবার একটি বৈঠক হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার, আড্ডার চেয়ারম্যান কবি দত্ত, এসবিএসটিসি’র চেয়ারম্যান সুভাষ মন্ডল, দূর্গাপুরের মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, দূর্গাপুর পুরনিগমের পুর প্রশাসক বা চেয়ারপার্সন অনিন্দিতা মুখোপাধ্যায় , পুলিস আধিকারিক ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ সহ একাধিক সরকারি আধিকারিকরা।


বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে প্রদীপ মজুমদার বলেন , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দুর্গাপুরে কয়েক বছর আগে আন্তঃরাজ্য বাস টার্মিনাল গড়ে তোলার পরিকল্পনা হয়েছিল। পরবর্তী সময়ে তা আর এগোনো যায়নি। আড্ডার চেয়ারম্যান কবি দত্ত ও এসবিএসটিসি’র চেয়ারম্যানের সাথে আলোচনা করে এই প্রস্তাব আমরা আবার রাজ্য সরকারকে পাঠাবো অনুমোদনের জন্য। আশা করা যায় ১৫ দিনের মধ্যে রাজ্য সরকারের কাছ থেকে একটা সবুজ সংকেত পাওয়া যাবে। আগামি শনিবার আবার এই নিয়ে আলোচনা করা হবে।

তিনি আরো বলেন, শহরের আবর্জনা যেখানে বর্জ্য প্রক্রিয়াকরণ হচ্ছে সেখানে সমস্যা রয়েছে। বর্জ্য প্রক্রিয়াকরণের মেশিন বসানোর জন্য পুরনিগম অন্য জায়গা দেখছে। ডিভিসি মোড় থেকে গান্ধী মোড় পর্যন্ত রাস্তাটি মডেল সরণি করা হবে। প্রস্তাবটি এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। একটি নতুন ভাবনায় রাস্তা তৈরি করা হবে। সেখানে অনেক সুযোগ সুবিধা থাকবে। সকলকে দূষণ মুক্ত রাখতে হবে। ধূমপান নিষিদ্ধ থাকবে। রাস্তার পাশে বন দপ্তরকে কাজ শেষ করার জন্য বলা হয়েছে।এছাড়াও শহরবাসীর অনেকদিনের চাহিদা মত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্মতি দিয়েছিলেন আর্ট গ্যালারি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য একটি প্রেক্ষাগৃহের। সৃজনী প্রেক্ষাগৃহের বিকল্প আরো একটি প্রেক্ষাগৃহ করা হবে বলে মন্ত্রী জানিয়েছেন ।

2 thoughts on “দূর্গাপুর শহরের সামগ্রিক উন্নয়ন নিয়ে আলোচনা / মন্ত্রীর উপস্থিতিতে প্রশাসনিক স্তরে বৈঠক

  • Asis Kumar Das

    Please make durgapur IT Hub like Hyderabad and Bangalore as Bengal Scholars not go or leave West Bengal. Only our beloved respected Chief Minister Mamatadidi do this if she heartily interested.

    Reply
  • Amalendu mukhopadhyay

    এই শহরে বর্তমানে কোনো সরকারি বাস পরিষেবা নেই । আগে সেটা ফের শুরু করুন আগের মতো । মিনিবাস পরিষেবাও বন্ধের মুখে । সেগুলো রক্ষার ব্যবস্থা করুন অনুগ্রহ করে ।

    Reply

Leave a Reply