ASANSOL

পানীয়জলের সমস্যা, মেয়রের দ্বারস্থ বাসিন্দারা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today ) এবার পানীয়জলের সমস্যা আসানসোল পুরনিগমের ৯৪ নং ওয়ার্ডে। এই ওয়ার্ডের নতুনডিহি এলাকায় পানীয়জলের সমস্যা দীর্ঘদিন ধরে। ওয়ার্ড কাউন্সিল দিলীপ ওরাংকে বারবার এই ব্যাপারে বলা হলেও, তিনি কিছু করেননি বলে এলাকার বাসিন্দাদের অভিযোগ।

শেষ পর্যন্ত জল সমস্যায় উদ্বিগ্ন ও জর্জরিত এলাকার বাসিন্দা পুরুষ ও মহিলারা মঙ্গলবার আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়ের সাথে দেখা করেন। তারা মেয়রকে বলেন, তাদের ওয়ার্ডে জলের অনেক সমস্যা রয়েছে। এলাকায় কোন একটি কুয়ো বা পুকুরও নেই। এ কারণে তারা ওয়ার্ডে পানীয়জলের সমস্যা সমাধানের জন্য মেয়রকে অনুরোধ করেন। মেয়র তাদের কথা মনোযোগ সহকারে শোনেন। মেয়র তাদেরকে বলেন, আমরুত প্রকল্পে দ্বিতীয় পর্যায়ে পাইপলাইন বসানোর কাজ শেষ হয়েছে। এখনও মানুষের বাড়িতে বাড়িতে জলের সংযোগ দেওয়া বাকি আছে। সেই কাজ শেষ হয়ে গেলে আসানসোল পুরনিগমের তরফে জলের বাড়িতে বাড়িতে কানেকশন বা সংযোগ দেওয়া হবে

।এই বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলার পরে এলাকার বাসিন্দারা বলেন, আমি তার সাথে কথা বললে তিনি আমাদেরকে বলেছেন, বাড়িতে পানীয়জলের সংযোগ নিতে ৬ হাজার টাকা দিতে হবে। বাসিন্দারা বলেন, এলাকার বেশিরভাগ মানুষ গরীব। তারা কোথা থেকে এই টাকা পাবে? তাহলে তারা কি জল পাবেন না?
  এলাকার বাসিন্দাদের এই কথায় মেয়র বিধান উপাধ্যায় বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় গরীবদের জন্য ভাবেন।  এখানেও সেখানকার মানুষের সমস্যার কথা ভেবে সমাধান সূত্র নিশ্চয় পাওয়া যাবে।

Leave a Reply