ASANSOL

আসানসোলের আরএসএস কার্যালয় বৈধ, নথি দেখিয়ে দাবি সংঘ আইনজীবীর


বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: আসানসোলের আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের কার্যালয় বৈধ। সংঘ ঘনিষ্ঠ আসানসোল আদালতের সিনিয়র আইনজীবী পীযূষ কান্তি গোস্বামী কার্যালয় সংক্রান্ত নথি দেখিয়ে এমনটাই দাবি করেন।  আসানসোলের বুধার বাসভবনে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন তিনি বলেন , গত ২৬ জুন আসানসোলের ধাদকা এলাকায় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অফিস সুদর্শন ভবনে আসানসোলের প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত হয়ে বিভিন্ন নথি দেখতে চান।


উল্লেখ্য, দিন কয়েক আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে বলেছিলেন যে তিনি মন্ত্রী মলয় ঘটকের কাছ থেকে জানতে পারেন যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আসানসোল কার্যালয়টি পুকুর বা জলাশয় ভরাট করে তৈরি করা হয়েছে।
সংঘ ঘনিষ্ঠ আইনজীবী এদিন বলেন, পরে আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় বলতে গেলে একই রকম বিবৃতি দেন। আর এরপরেই আসানসোল পুরনিগমে ও ভূমি সংস্কার দপ্তরের অফিসাররা কার্যালয়ে এসে নথিপত্র দেখতে চান। এরপর অফিসারদের কাছে আরো সময় চাওয়া হয়। তাদের লিখিত নোটিশ দেওয়ার জন্য রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পক্ষ থেকে অনুরোধ করা হয়।


২৭ জুন তাদেরকে লিখিত নোটিশ দিয়ে ৭ দিন সময় দেওয়া হয়। পীযূষ কান্তি গোস্বামী বলেন, ইতিমধ্যেই সমস্ত নথি প্রশাসনকে দেওয়া হয়েছে। এগুলি প্রমাণ করে যে সেখানে কোনও পুকুর ছিল না। এটি একটি জমি ছিল যা আগে মুখোপাধ্যায় পরিবারের ছিল।  পরে সাউ পরিবারের কাছে বিক্রি করা হয়। তিনি আরো বলেন, সেখানে বিবেকানন্দ সেবা সমিতির তরফে ঐ ভবনটি আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি বা আড্ডা, আসানসোল পুরনিগম সহ বিভিন্ন সরকারি দফতর থেকে অনুমতি নিয়ে তৈরি করা হয়েছে। এইসব কিছু  প্রমাণ করে যে ঐ ভবনটি সম্পূর্ণ বৈধ।

Leave a Reply