ASANSOL

পুলিশের মদতে চলছে অবৈধ বালি ও কয়লা, অভিযোগ বাউরি সমাজের, আসানসোলে স্মারকলিপি দেওয়ার মিছিল আটকালো

বেঙ্গল মিরর,আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : বারাবনি থানার পুলিশের মদতে বারাবনি এলাকা জুড়ে চলছে অবৈধ বালি ও কয়লার কারবার। এমনটাই অভিযোগ বাউরি সমাজের। এমনই অভিযোগকে সামনে রেখে বৃহস্পতিবার আসানসোলের জিটি রোডের বিএনআর মোড়ে রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি মিছিল করে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের কাছে একটি স্মারকলিপি দেওয়া পরিকল্পনা নেওয়া বাউরি সমাজের তরফে। সেই কারণে এদিন রবীন্দ্র ভবনের সামনে প্রচুর সংখ্যায় বাউরি সমাজের মহিলা ও পুরুষেরা প্ল্যাকার্ড হাতে হাজির হয়েছিলেন। কিন্তু সেই মিছিল রবীন্দ্র ভবনের সামনে থেকে শুরু হয়ে কিছুটা যাওয়ার পরেই আসানসোল দক্ষিণ থানার পুলিশ তা আটকে দেয়। যে কারণে মিছিল আবার রবীন্দ্র ভবনের সামনে ফিরে আসে।

পুলিশের সঙ্গে বাউরি সমাজের মানুষদের তুমুল বাকবিতন্ডা হয়। গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বাউরি সমাজের তরফে অভিযোগ করা হয়েছে, বারাবনি থানার পুলিশের মদতে গোটা বারাবনি থানা এলাকায় অবৈধ বালি ও কয়লার কারবার চলছে। আমরা এইসবের বিরুদ্ধে আওয়াজ তুলতে চেয়েছিলাম । অবৈধ বালি ও কয়লা নিয়ে বারাবনি থানার পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ তারা অভিযোগ করেন, বালি ও কয়লা বোঝাই চার শতাধিক অবৈধ গাড়ি প্রধান সড়ক ছেড়ে প্রতিদিন তাদের গ্রামের রাস্তা দিয়ে যাতায়াত করছে। যে কারণে এলাকায় বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা থেকে যাচ্ছে। কিন্তু বারবার বলার পরেও বারাবনি থানার তরফে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

ওসিকে বলা হলেও, তিনি কিছু করেননি। তারা আমরা পুলিশ কমিশনারকে স্মারকলিপি দিতে চেয়েছিলাম গোটা বিষয়টি জানিয়ে। কিন্তু আসানসোল দক্ষিণ থানার পুলিশ আমাদের মিছিল আটকে দেয়। বারাবনি থানার পুলিশের বিরুদ্ধে বাউড়ি সমাজের লোকজন অভিযোগ করেন যে, পুলিশ ও স্থানীয় কিছু রাজনৈতিক দলের নেতাদের যোগসাজশে কয়লা ও বালির ট্রাক রাস্তা দিয়ে যাতায়াত করছে। বাউরি সমাজের তরফে হুমকি দেওয়া হয়েছে, এবার তারা এর বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন করবেন।

Leave a Reply