DURGAPUR

দূর্গাপুরে পরিবহন মন্ত্রীর রিভিউ মিটিং, পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত: দক্ষিণবঙ্গের পাঁচটি জেলার পরিবহন সংক্রান্ত বিষয় নিয়ে বুধবার দুপুরে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের মহকুমাশাসকের দপ্তরে কনফারেন্স হলে রিভিউ মিটিং বা পর্যালোচনা বৈঠক করলেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। পাঁচটি জেলা হলো পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, পুরুলিয়া বাঁকুড়া ও বীরভূম।
এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহন সচিব ছাড়াও পাঁচটি জেলার পরিবহনের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলাশাসক বা এডিএম, আরটিও, এ আরটিও, পরিবহন দপ্তরের আধিকারিকরা। এছাড়াও এসবিএসটিসি বা দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান সহ অন্য আধিকারিকদের সঙ্গে ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম।


এই বৈঠকে যে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়, সেগুলো হল গাড়ির রেজিস্ট্রেশন, পারমিট, ট্যাক্স সংগ্রহ থেকে বৈধ কাগজপত্র খতিয়ে দেখা, ওভারলোডিং বন্ধ করা এবং পথ নিরাপত্তা ইত্যাদি। দুর্ঘটনা কি ভাবে কমানো যায় তা নিয়ে এদিনের রিভিউ মিটিংয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেন পরিবহন মন্ত্রী। পাশাপাশি পরিবহন ব্যবসার সাথে যুক্ত ব্যবসায়ীদের ব্যবসার অনুকুল পরিবেশ তৈরীর ওপরও জোর দেওয়া হয়।


বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পরিবহন মন্ত্রী বলেন, এদিন পাঁচটি জেলার পরিবহন সংক্রান্ত নানা বিষয়ে আলোচনা করা হয়েছে রিভিউ মিটিংয়ে। কিভাবে ট্যাক্স আদায় বাড়ানো যায় তা নিয়ে আলোচনা করা হয়েছে। সাধারণ মানুষেরা যাতে বৈধ কাগজপত্র নিয়ে গাড়ি চালান, তা দেখতে বলা হয়েছে। এছাড়াও ওভারলোড আটকাতে নজরদারি বাড়ানো হয়েছে। এতে সরকারের আয়ও অনেকটা বেড়েছে।

Leave a Reply