ASANSOL

আসানসোল গোল্ড ট্রফি ফুটবল প্রতিযোগিতা, চ্যাম্পিয়ান ডিএসএ ইস্টার্ন রেলওয়ে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়/সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের পোলো গ্রাউন্ডে রবিবার আসানসোল গোল্ড ট্রফি ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতা আয়োজন করেছে আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থা।  এই ফাইনাল খেলায় আসানসোল গ্রাম এফসি ও আসানসোল ডিএসএ ইস্টার্ন রেলওয়ে দল একে অপরের মুখোমুখি হয়েছিলো। শেষ পর্যন্ত (২-০) গোলে আসানসোল গ্রাম এফসিকে হারিয়ে দ্বিতীয় বর্ষের আসানসোল গোল্ড ট্রফি জিতে নেয় আসানসোল ডিএসএ ইস্টার্ন রেলওয়ে।


আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থার ফুটবল সেক্রেটারি সুখেন্দু বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে বলেন, এই প্রতিযোগিতায় ৮টি দল অংশ নিয়েছিল।  এই প্রতিযোগিতার দ্বিতীয় বছরের বিজয়ী দলকে অমলকান্ত সরকার মেমোরিয়াল ট্রফি এবং রানার্স আপ দলকে দেবব্রত সরকার মেমোরিয়াল ট্রফি দেওয়া হয়।  আসানসোল সাবডিভিশন খেলে এমন দলের পাশাপাশি রানিগঞ্জের একটি  দল এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। যার মধ্যে এদিন একটি উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে ইস্টার্ন রেলওয়ে দল চ্যাম্পিয়ান হয় । ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক উপস্থিত ছিলেন। এছাড়াও আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, দুই শিল্পপতি ও সমাজসেবী শচীন রায় ও এইচ এন মিশ্র সহ, আসানসোল ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল কলেজের প্রিন্সিপাল ডক্টর লিসা মিশ্র অন্যান্যরা উপস্থিত ছিলেন।  আসানসোল রেফারি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই প্রতিযোগিতা পরিচালনা করা হয় ।


তবে আসানসোল গ্রাম একাদশের খেলোয়াড়দের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না আসায় অসন্তোষ প্রকাশ করা হয়েছে উদ্যোক্তাদের তরফে। তারা বলেন, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শহরের অনেক বিশিষ্ট ব্যক্তিরা  উপস্থিত ছিলেন। কিন্তু আসানসোল গ্রামের দল খেলোয়াড়েরা আসেনি। তারা এমন কয়েকজনকে পাঠান যারা প্রতিযোগিতা খেলেননি। তারা বলেন, এটা খেলার পরিপন্থী। এর আগে অন্য একটি দলও বলতে গেলে একই ঘটনা ঘটিয়েছিলো।  আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থা এই বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছে। তারা মনে করেন  খেলোয়াড়দের এইরকম আচরণ করা উচিত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *