PANDESWAR-ANDAL

ফুটপাত সমস্যা দেখতে উখড়া বাজার পরিদর্শন করল প্রতিনিধি দল

বেঙ্গল মিরর,  সার্থক কুমার দে, অন্ডাল : ফুটপাত সমস্যা ও সরকারি জায়গায় অবৈধ নির্মাণের অভিযোগ খতিয়ে দেখতে সোমবার উখড়া বাজার পরিদর্শন করল সরকারি প্রতিনিধি দল । দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেন বিডিও ।
ফুটপাত দখল মুক্ত ও সরকারি জায়গার উপর অবৈধ নির্মাণের বিরুদ্ধে পদক্ষেপ নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এরপরে রাজ্যর বিভিন্ন এলাকাতে শুরু হয়েছে উচ্ছেদ অভিযান ।

একই রকমভাবে উখড়া বাজার দখলমুক্ত করার বিষয়ে উদ্যোগী হয়েছে স্থানীয় পঞ্চায়েত । ফুটপাত ছেড়ে পসরা নিয়ে বসার জন্য ব্যবসায়ীদের নির্দিষ্ট করে দেওয়া হয়েছে জায়গা । নির্দিষ্ট করে দেওয়া জায়গার উপর কোন অবৈধ নির্মাণ থাকলে তাও ভেঙ্গে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে । সিংহভাগ দোকানদার স্বতঃস্ফূর্তভাবে অবৈধ নির্মাণ ভাঙতে শুরু করেছে । কিন্তু সরকারি জায়গা চিহ্নিত করা নিয়ে বিরোধ করে ব্যবসায়ীরা । এর জেরে কয়েক দিন আগে বাজারে তৈরি হয় উত্তেজনা । বিষয়টি নিয়ে বিডিও ও অন্ডাল থানার ওসির সাথে বৈঠক করেন পঞ্চায়েত প্রধান, উপপ্রধান সহ জন প্রতিনিধিদের একটি দল ।

বৈঠকে সিদ্ধান্ত হয় সরকারি প্রতিনিধিরা বাজার পরিদর্শন করে প্রশাসনিক স্তরে বাজার দখলমুক্ত করতে পদক্ষেপ নেওয়া হবে । সেইমতো সোমবার অন্ডালের বিডিও দেবাঞ্জন দত্ত, থানার ওসি তন্ময় রায় অন্য প্রতিনিধিরা এদিন উখড়া বাজার পরিদর্শন করেন । প্রতিনিধি দলের সাথে উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধান মিনা কোলে, উপপ্রধান শরণ সাইগল, সদস্য রাজু মুখোপাধ্যায়, জেলা পরিষদের সদস্যখ কৃষ্ণা বন্দ্যোপাধ্যায় সহ অন্যরা ।

পঞ্চায়েত প্রধান মিনা কোলে, উপপ্রধান শরণ সাইগল জানান প্রতিনিধিদের আমরা অনুরোধ করেছি বাজারের ফুটপাত দখল মুক্ত করতে যাতে দ্রুত আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হয় । পরিদর্শন শেষে বিডিও দেবাঞ্জন দত্ত বলেন ফুটপাত ব্যবসায়ীরা ইতিমধ্যে ফুটপাত ছেড়ে বসতে শুরু করেছে । যারা নিয়ম ভাঙ্গবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । পাশাপাশি তিনি বলেন সরকারি জায়গায় অবৈধ নির্মাণ থাকলে পরবর্তী ধাপে সেগুলিও দখলমুক্ত করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *