RANIGANJ-JAMURIA

ওষুধের ওপর জিএসটি প্রত্যাহারের দাবি

ওয়েস্ট বেঙ্গল মেডিকেল এন্ড সেলস  রিপ্রেজেন্টেটিভ ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  ওষুধের ওপর জিএসটি প্রত্যাহারের দাবিকে আরো বেশি জোরদার করার লক্ষ্যে বৃহস্পতিবার রানীগঞ্জের কয়লা শ্রমিক ভবনে সপ্তদশ বার্ষিক সাধারণ সভায় সরব হল ওয়েস্ট বেঙ্গল মেডিকেল এন্ড সেলস  রিপ্রেজেন্টেটিভ ইউনিয়নের পশ্চিম বর্ধমান জেলা কমিটি। এদিন তারা কয়লা শ্রমিক ভবনের সভাকক্ষে কমরেড বিবেক হোম চৌধুরী নগর ও কমরেড সান্তনু গুহ মঞ্চ করে তারা তাদের দাবিদাওয়া গুলি প্রতিনিধি দলের কাছে তুলে ধরেন।

যেখানে তারা দাবি করেন অবিলম্বে সমস্ত ওষুধের মূল্যবৃদ্ধি রোধ করতে হবে। ওষুধ ও অন্যান্য চিকিৎসা সামগ্রির ওপর জিএসটি সম্পূর্ণভাবে প্রত্যাহার করতে হবে। রাষ্ট্র দ্বারা পরিচালিত ঔষধ ও বিকাশ সংস্থা গুলি কে পুনরায় সচল করতে হবে। আর তার সাথেই স্বাস্থ্য ক্ষেত্রে জিডিপির পাঁচ শতাংশ বরাদ্দ করার দাবি। ও সেই সঙ্গেই বিশেষ ভাবে দাবি ওঠে অনলাইনে ওষুধ বিক্রি বন্ধের।

একইভাবে চারটি শ্রমো কোড বাতিলের দাবি ও SPE এক্ট ,অর্থাৎ কিনা সেল প্রমোশন এমপ্লয়ি এক্ট রক্ষা করার ব্যবস্থা করতে হবে, বলেই দাবি তোলেন তারা। এদিনের এই বার্ষিক সাধারণ সভায়। এদিনের এই কর্মসূচিতে বিশেষ ভাবে উপস্থিত হন, সংস্থার সম্পাদক  সুজিত মিশ্র,  সভাপতি সঞ্জয় সান্যাল, বাম শ্রমিক সংগঠনের নেতা পার্থ মুখার্জী, রাজ্য স্তরের নেতৃত্ব কৌশিক ব্যানার্জি, ও রণদীপ চৌধুরী রানীগঞ্জ লোকাল কমিটির সদস্য ভৈরব সূত্রধর, প্রকাশ মন্ডল তন্ময় সেন, বলরাম চ্যাটার্জী, শুভ্রজিৎ দে প্রমূখ। জানা গেছে আগামীতে তারা তাদের সংগঠনের পক্ষ থেকে ওষুধ শিল্পে অনলাইন ওষুধ বিক্রির বিরোধীতায় ব্যাপকভাবে সোচ্চার হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *