ASANSOL

রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনা, উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার আরো এক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ  আসানসোলের রানিগঞ্জের সোনার দোকানে ডাকাতির ঘটনায় আরো একজনকে গ্রেফতার করা হলো। ধৃতর নাম খালিদ হোসেন। বিহারের বাসিন্দা কুখ্যাত এই ডাকাতকে উত্তরপ্রদেশের নয়ডার কাছে গৌতম বুদ্ধ নগর এলাকা থেকে গ্রেফতার করা হয়।এরপর তাকে সিরাজপুর আদালতে তুলে চার দিনের ট্রানজিট রিমান্ডে বৃহস্পতিবার ভোরে আসানসোলে আনা হয়। এদিনই আসানসোল আদালতে পেশ করা হয়। পুলিশের আবেদনের ভিত্তিতে তার জামিন নাকচ করে ১১ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট।


প্রসঙ্গতঃ, গত ৯ জুন রানিগঞ্জ শহরে দিনেদুপুরে সাতজনের একটি ডাকাত দল সোনার দোকান থেকে ১ কোটি ৮৩ লক্ষ টাকার সোনার গহনা নিয়ে পালায়। যাওয়ার সময় পুলিশের সাথেই তাদের গুলি লড়াই  হয়। সেই লড়াইয়ে একজন ডাকাত জখম হয়। পরে ঝাড়খণ্ডের গিরিডির জঙ্গল থেকে ছিনতাই করা একটি গাড়ি সহ দুই ডাকাতকে পরপর গ্রেফতার করা হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করে এখনো পর্যন্ত পাঁচজন ডাকাত এবং অন্ডাল থেকে একজন ফল বিক্রেতা লিঙ্ক ম্যান হিসেবে পুলিশ মোট ছজনকে গ্রেফতার করা হয়েছে।


পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত খালিদ হোসেনের বাড়ি বিহারের গোপালগঞ্জে । আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের একাধিক দল বিহার ও উত্তরপ্রদেশে গেছে। তারা রানিগঞ্জের ডাকাতির ঘটনায় জড়িত ডাকাতদলের খোঁজে ঐ দুই রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন। পুলিশের একটি দল ঐ ডাকাত দলের সদস্যদের  মধ্যে নয়ডার থেকে খালিদকে গ্রেফতার করেছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব দাস।
পুলিশ সূত্র থেকে আরো জানা গেছে, ধৃত খালেদের কাছ থেকে ৫৭ হাজার টাকা নগদ উদ্ধার করা হয়েছে। রানিগঞ্জে ডাকাতির দিন সে অন্য সঙ্গীদের সাথে ছিল বলে প্রাথমিকভাবে পুলিশের জেরায় স্বীকার করেছে। পুলিশ আশা করছে, শীঘ্রই রানিগঞ্জের ঘটনায় বাকিদেরকে গ্রেফতার করতে পারবে ও গোটা ঘটনার কিনারা হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *