Business

রাজ্য সরকারের টিম কর্তৃক হিন্দুস্তান কেবলস্ ও সেনর‍্যালে কারখানার জমির পরিদর্শনকে স্বাগত জানিয়েছেন ফসবেকির সাধারণ সম্পাদক শচীন রায়

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : সম্প্রতি, দক্ষিণবঙ্গের বৃহত্তম বাণিজ্যিক সংস্থা ফসবেকির একটি প্রতিনিধিদল কলকাতায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সাক্ষাৎ করেন। এই বৈঠকে সংস্থার তরফে মুখ্যমন্ত্রীকে একটি প্রস্তাব দেওয়া হয় যে আসানসোল এবং পশ্চিম বর্ধমান জেলা সহ সমগ্র রাজ্যে যে কারখানাগুলি বন্ধ রয়েছে তা আবার চালু করা উচিত বা অন্য কোনও প্রকল্প শুরু করা উচিত যাতে এই অঞ্চলে কর্মসংস্থানের সুযোগ তৈরি করা যায়। প্রতিনিধি দলের তরফে মুখ্যমন্ত্রীকে বলা হয় যে এর মধ্যে অনেকগুলি কেন্দ্রীয় এবং রাজ্যে সরকারের বন্ধ কারখানা রয়েছে যদি সরকারের তরফে ব্যবস্থা নিয়ে সেগুলি আবার যদি চালু করা যেতে পারে অথবা সেই জমিতে অন্য কোনও কাজ শুরু করা হয় তবে এই এলাকায় কর্মসংস্থানের ব্যবস্থা করা খুব সুবিধাজনক হবে। মুখ্যমন্ত্রী ফসবেকীর প্রস্তাবটি সানন্দে গ্রহণ করেন।

তিনি পশ্চিমবঙ্গের মুখ্য সচিবকে নির্দেশ দেন যে এই প্রস্তাবটি কীভাবে কার্যকর করা যায় এবং একটি রূপরেখা তৈরি করার নির্দেশ দেন। এর পরেই রাজ্য সরকারের একটি টিম হিন্দুস্তান কেবলস এবং সেনর‍্যালে কারখানার জমি পরিদর্শন করে এবং নিরীক্ষণ করে দেখেন এই বিষয়ে কি পদক্ষেপ নেওয়া যেতে পারে।

এই বিষয়ে ফসবেকি এর সাধারণ সম্পাদক শচীন রায় বলেন, তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান যে তিনি সংগঠনের প্রস্তাবকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন এবং হিন্দুস্তান কেবলস এবং সেনর‍্যালে কারখানার জমি পরিদর্শনের জন্য রাজ্য সরকারের একটি টিম পাঠিয়েছেন। মুখ্যমন্ত্রী রাজ্যে শিল্পায়নের ব্যাপারে কতটা আন্তরিক যে তিনি একটি বাণিজ্যিক সংস্থার প্রস্তাবকে গুরুত্বের সঙ্গে দেখেন এবং তা নিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাশাপাশি আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রীর এই উদ্যোগেই শিল্পাঞ্চল আবারও শিল্পায়নের ক্ষেত্রে তার পুরনো গৌরব গৌরব ফিরে পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *