ASANSOL

আসানসোলে টোটো চালকদের ভবিষ্যত কি হবে ? বৈঠকে আইএনটিটিইউসি জেলা সভাপতি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল শহরে টোটো চালানোর বিষয়ে ইতিমধ্যেই পুলিশ প্রশাসনের তরফে বেশকিছু নিয়ম কার্যকর করার কথা বলা হয়েছে। শনিবার আসানসোলের জিটি রোডের রাহা লেন সংলগ্ন তৃনমুল কংগ্রেসের জেলা পার্টি অফিসে পশ্চিম বর্ধমান জেলার আইএনটিটিইউসি সভাপতি অভিজিৎ ঘটকের উপস্থিতিতে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই বৈঠকে শহরের টোটো চালকরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পরে এই প্রসঙ্গে অভিজিৎ ঘটক বলেন, টোটো নিয়ে প্রশাসনের গৃহীত সিদ্ধান্ত নিয়ে টোটো চালকদের মধ্যে নানা ধরনের বিভ্রান্তি ছড়িয়েছে। বলা হয়েছে, অটো চালকদের ড্রাইভিং লাইসেন্স লাগবে। এছাড়াও বলা হয়েছে রুট পারমিট ও রেজিষ্ট্রেশন লাগবে। আমরা এই ব্যাপারে প্রশাসনের সঙ্গে আলোচনা করবো। এদিন এইসব বিষয় নিয়ে টোটো চালকদের সঙ্গে কথা বললাম। আমরা এর একটা সুষ্ঠু সমাধান চাই।

তিনি বলেন, আমরা চাই শহরে একটা সিস্টেমের মধ্যে থেকে টোটো চলুক। সেই সঙ্গে তিনি বলেন, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অনুরোধ করবো তারা যেন আইএনটিটিইউসির শ্রমিক সংগঠনের নেতাদের সাথে কথা বলেন। তারপরই এই ব্যাপারে ঐকমত্যের মাধ্যমে সিদ্ধান্ত তারা যেন নেন। প্রসঙ্গতঃ, গোটা আসানসোল শহর কার্যত এই মুহুর্তে টোটোর দখলে চলে গেছে। জিটি রোডের একটা অংশ বাদে শহরের ছোটবড় সব রাস্তা থেকে অলিগলিতে টোটোর অবাধ চলাচল। ড্রাইভিং লাইসেন্স না থাকায় কমবয়সীরাও টোটো চালাচ্ছে। ফলে নিত্যদিনই কোন না কোন রাস্তায় ঘটছে দূর্ঘটনা।

শেষ পর্যন্ত দিন কয়েক আগে থেকে শহর জুড়ে পুলিশ প্রশাসনের তরফে মাইকিং শুরু হয়েছে। বলা হচ্ছে, টোটো চালকদের ড্রাইভিং লাইসেন্স রাখতে হবে। করতে হবে রেজিষ্ট্রেশন। থাকতে হবে রুট পারমিট। আরটিও অফিসে গিয়ে সবকিছু করতে হবে। এইসব কিছু না থাকলে, পুলিশ টোটো বাজেয়াপ্ত করবে ও প্রশাসন ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *