ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনিতে দেওয়াল চাপা পড়ে মৃত্যু

বেঙ্গল মিরর, বারাবনি ও আসানসোল, মনোজ শর্মা ও রাজা বন্দোপাধ্যায়ঃ গবাদিপশু গরুদেরকে বাঁচাতে গিয়ে বাড়ির গোয়ালঘরের দেওয়াল চাপা পড়ে মৃত্যু হলো এক ব্যক্তির। টানা বৃষ্টির মধ্যে সোমবার সকালে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আসানসোলের বারাবনি ব্লকের ইটাপাড়া গ্রাম পঞ্চায়েতের রানিগঞ্জ চটি গ্রামে। এই ঘটনায় গোয়ালঘরের ভাঙা দেওয়ালের তলায় চাপা পড়ে মারা গেছে একটি গরু। জখম হয়েছে আরো একটি গরু। মৃত ব্যক্তির নাম অশোক বন্দোপাধ্যায় (৫২)।

জানা গেছে, আসানসোলের বারাবনি ব্লকের ইটাপাড়া গ্রাম পঞ্চায়েতের রানিগঞ্জ চটি গ্রামে বন্দোপাধ্যায় পরিবারের একটি গোয়ালঘরে ২০/২৫ টির মতো গরু রাখা ছিল। সোমবার সকাল সাড়ে ছটা নাগাদ সেই গোয়ালঘর থেকে হঠাৎ একটি বিকট আওয়াজ শুনতে পান গোয়ালঘরের মালিক পরিবারের সদস্য অশোক বন্দোপাধ্যায়। তিনি কাকা ভোলানাথ বন্দোপাধ্যায়কে সেই কথা বলে গোয়ালঘরে থাকা গরুগুলো খুলতে যান। ভোলানাথবাবুও ভাইপোর সঙ্গে গোয়ালঘরে যান। গোয়ালঘরে গরু খোলার সময় একটি দেওয়াল ভেঙে পড়ে।

ভোলানাথবাবুর চিৎকারে বাড়ির সদস্য ও আশপাশের লোকেরা দৌড়ে আসেন। সেই দেওয়ালের তলায় চাপা পড়েন ৫২ বছরের অশোকবাবু বেশ কয়েকটি গরুও। এরপর সবাই মিলে দেওয়ালের ধ্বংসস্তূপ সরিয়ে দেখেন তার তলায় অচৈতন্য অবস্থায় পড়ে আছেন অশোকবাবু। তার সঙ্গে চাপা পড়ে রয়েছে দুটি গরুও। সঙ্গে সঙ্গে অশোকবাবুকে কেলেজোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। এরপর সেই মৃতদেহ নিয়ে আসা হয় আসানসোল জেলা হাসপাতালে।

অন্যদিকে, যে দুটি দেওয়ালের ধ্বংসস্তূপে চাপা পড়ে ছিলো, তার মধ্যে একটা গরুর ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। জখম হয়েছে অন্য গরুটি। এই প্রসঙ্গে ভোলানাথ বন্দোপাধ্যায় বলেন, ভাইপো এদিন সকালে আমাকে বলে, গোয়ালঘরের দেওয়ালকে একটা শব্দ হচ্ছে। মনে হচ্ছে দেওয়ালটা ভেঙে পড়ে যাবে। আমি গরু বার করতে যাচ্ছি। এই কথা শুনে আমিও পেছনে পেছনে যাই। ভাইপো দেওয়ালের দিকের গরু খুলছিলো। আর আমি অন্যদিকে গরুর দড়ি খুলছিলাম। আচমকাই ঐ দেওয়ালটা ভেঙে পড়ে। বুঝতে পারছি না কি ঘটে গেলো।

তিনি আরো বলেন, কি করবো বুঝতে পারছি না। ভাইপোর দেহ আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, ময়নাতদন্তের জন্য। এই ঘটনায় বন্দোপাধ্যায় পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে আসে। পুলিশ জানায়, টানা বৃষ্টির কারণে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তের পরে মনে হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *